২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৯২তম জন্মবার্ষিকীতে রফির নামে সাজল দুই রাস্তা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 24, 2016 11:07 am|    Updated: December 24, 2016 11:25 am

Two Landmarks on Mohammed Rafi’s 92nd Birth Anniversary

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মৃত্যুর পরে কেটে গিয়েছে ৩৬টি বছর। অথচ ভারতের অন্যতম বিখ্যাত গায়কের নামে কোনও সরণি এখনও পর্যন্ত উৎসর্গীকৃত হয়নি। দীর্ঘদিনের সেই অভাব পূরণ হল এতদিনে। ৯২তম জন্মবার্ষিকীতে নিজের নামে দুটি রাস্তা পেলেন কিংবদন্তি গায়ক মহম্মদ রফি। বান্দ্রার যে অঞ্চলে তিনি জীবদ্দশায় বাস করতেন, তাকে ঘিরেই দুটি জায়গা সেজে উঠেছে মহম্মদ রফির নামে।
প্রয়াত গায়কের জন্মদিন উপলক্ষে মুম্বইয়ে এক বিশাল অনুষ্ঠানে এ দিন নতুন করে সেজে উঠল রফির নামাঙ্কিত একটি স্থান। হিল রোড আর এস ভি জংশনের মাঝকানে একটি জায়গা ১৯৮০ সালে সেই জায়গাটির নাম দেওয়া হয়েছিল মহম্মদ রফি চক। একটা ছোট ফলকে লেখাও ছিল পদ্মশ্রী মহম্মদ রফি চক। ধীরে ধীরে সেই ফলকে ধুলো জমে, আবছা হয়ে আসে লেখাগুলো। বর্তমানে সেই চক সাফ করে সাজিয়ে তোলা হয়েছে। জায়গাটার শ্রীবৃদ্ধি করা হয়েছে চকচকে সোনালি ফলক বসিয়ে! তা যেন ঠিক গায়কের সোনালি স্বরের সমার্থক! এছাড়া বান্দ্রার ১৬ নম্বর রাস্তাটিরও নাম রাখা হয়েছে মহম্মদ রফির নামে।
“আমি এই উদ্যোগে অত্যন্ত আপ্লুত! অনেক বছর পরে আবার বাবাকে ঘিরে এমন সমারোহ হল”, জানিয়েছেন প্রয়াত গায়কের পুত্র শাহিদ রফি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে