BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার অমিতাভ-হেমার বার্তায় নৈসর্গিক কাশ্মীরকে উপভোগ করুন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 7, 2017 8:24 am|    Updated: January 11, 2021 5:44 pm

‘Vaadi-e-Kashmir’ starring Amitabh Bachchan, Hema Malini to highlight essence of valley

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিংসা উত্তেজনায় বারবার শান্তি বিঘ্নিত হয় উপত্যকায়। বিচ্ছিন্নতাবাদীদের আজাদ কাশ্মীরের স্বপ্নে রোজ ভাঙে হাজারও সাধারণ কাশ্মীরীর স্বপ্ন। তাঁদের হাসি মুহূর্তে বদলে যায় কান্নায়। কিন্তু শুধুই কি হিংসা ছড়িয়ে রয়েছে কাশ্মীরের আনাচে কানাচে? না এই কাশ্মীরেরও একটা মন রয়েছে। নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্যে মোড়া কাশ্মীরের প্রতিটি বাসিন্দার সেই সুন্দর হৃদয়ের সঙ্গে ভারতের অন্যান্য রাজ্যের বাসিন্দাদের যে হৃদয়ের সম্পর্ক, তা তুলে ধরা হয়েছে ‘ওয়াদি-এ-কাশ্মীর’ নামে একটি স্বল্প দৈর্ঘ্যের ছবিতে।

[মাত্র ৩০ মিনিটেই সংগ্রহ ৬.৫ কোটি টাকা, শহিদদের পরিবারের পাশে অক্ষয়]

ছয় মিনিটের এই ছবি শুরু হচ্ছে অমিতাভ বচ্চনের হাত ধরে। তবে শুরুতে যেমন রয়েছেন অমিতাভ তেমনই এই স্বল্পদৈর্ঘ্যের ছবির শেষে রয়েছেন হেমা মালিনী। মূলত ঐক্যতার কথাই বলা হয়েছে এই ছবিতে। ভারতীয় হিসাবে এই ছবির মাধ্যমে কাশ্মীরের ভাই বোনদের হৃদয় ছোঁয়ার এটা একটা প্রয়াস বলেই জানান অভিনেত্রী। এই ছোট্ট ছবিতে কাশ্মীরের মন্ত্রমুগ্ধ করা প্রাকৃতিক সৌন্দর্য ফ্রেমবন্দী করেছেন পরিচালক প্রদীপ সরকার। ছবিটি পুরোটাই মিউজিক্যাল। শঙ্কর এহসান লয়ের সুরে গানটি লিখেছেন গুলজার।

image

প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি কাশ্মীরের মানুষের জীবনযাত্রার খণ্ডচিত্রও উঠে এসেছে এই ছোট্ট ছবিতে। দেশের অন্যান্য প্রদেশের মানুষদের সঙ্গে কাশ্মীরের বাসিন্দাদের সম্পর্কের গল্পই মুখ্য বিষয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ, সাংসদ-অভিনেত্রী হেমা মালিনী এবং কেন্ট আর ও সংস্থার চেয়ারম্যান মহেশ গুপ্তের উপস্থিতিতে এই ফিল্মটির উদ্বোধন হয়েছে। ছবিটি ইউটিউবে দেখতে পাবেন দর্শকরা। এ ছবি যে আপনাকে আবারও কাশ্মীরের প্রেমে ফেলবে সে ব্যাপারে নিশ্চিত পরিচালক। তাঁর মতে, প্রাকৃতিক সৌন্দর্যে যাঁরা মুগ্ধ হতে চান, তাঁদের জন্য এ এক নৈসর্গিক উপলব্ধি।

[দেব নয়! ‘ককপিট’-এ পাইলটের চরিত্রে পরিচালকের প্রথম পছন্দ কে ছিলেন?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে