BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বলিউডকে পিছনে ফেলে অস্কারের দৌড়ে অহমিয়া ছবি ‘ভিলেজ রকস্টার্স’

Published by: Bishakha Pal |    Posted: September 22, 2018 4:25 pm|    Updated: September 11, 2020 4:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৯১তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য ছবি বেছে ফেলল ভারত। অহমিয়া ছবি ‘ভিলেজ রকস্টার্স’ এবছর অস্কারের মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবে। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের বিদেশি ভাষার ছবি বিভাগে যাবে ‘ভিলেজ রকস্টার্স’।

অস্কারে ভারতীয় ছবি হিসেবে নির্বাচিত হওয়ার জন্য ‘ভিলেজ রকস্টার্স’-কে বেশ কয়েকটি নামী ছবির সঙ্গে পাল্লা দিতে হয়। তার মধ্যে রয়েছে আলিয়া ভাটের ‘রাজি’, সঞ্জয় লীলা বনশালি ও দীপিকা পাড়ুকোনের ‘পদ্মাবত’, অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’, সুজিত সরকারের ‘অক্টোবর’ ও রণবীর শোরের ‘হালকা’-র মতো ছবি। এইসব ছবির সঙ্গে ‘ভিলেজ রকস্টার্স’-এর মতো একটি আঞ্চলিক ছবি পাল্লা দেবে, এটা অনেকের কাছেই হয়তো অবাক হওয়ার মতো খবর। কিন্তু ‘ভিলেজ রকস্টার্স’ যে অন্যান্য আঞ্চলিক কমার্শিয়াল ছবির মতো নয়, তার অস্কার দৌড়ে শামিল হওয়াই তা বুঝিয়ে দিল।

প্রযোজকের সঙ্গে কথাবার্তা, হলিউড যাচ্ছেন টাইগার শ্রফ? ]

৬৫তম জাতীয় পুরস্কারের সময় সেরা ফিচার ফিল্ম হিসেবে পুরস্কৃত হয়েছিল ‘ভিলেজ রকস্টার্স’। এছাড়া সেরা শিশুশিল্পী, সেরা লোকেশন, সাউন্ড রেকর্ডিস্ট ও সেরা এডিটিং পুরস্কারটিও দখলে আনে ছবিটি। তবে শুধু জাতীয় পুরস্কার নয়। দেশের বাইরেও একাধিক জায়গায় মনোনীত হয়েছে ‘ভিলেজ রকস্টার্স’। তার মধ্যে উল্লেখযোগ্য টোরোন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৭ (ডিসকভারি সেকশন) ও কান চলচ্চিত্র উৎসব ২০১৭। এছাড়া রয়েছে, সান সেবাস্তিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৭ (নিউ ডিরেক্টরস কম্পিটিশন), গ্লাসগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, কায়রো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ইত্যাদি। দেশের মধ্যে গুয়াহাটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, কেরল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মতো জায়গাতেও মনোনয়ন পেয়েছে ‘ভিলেজ রকস্টার্স’।

২৮ সেপ্টেম্বর দেশজুড়ে মুক্তি পাচ্ছে ‘ভিলেজ রকস্টার্স’। ছবিটি পরিচালনা করেছেন রিমা দাস। গতবছর ভারত থেকে রাজকুমার রাওয়ের ছবি ‘নিউটন’ গিয়েছিল অস্কারে। কিন্তু দুঃখের বিষয় ছবিটি অস্কারে সেরার তালিকায় মনোনয়ন পায়নি ‘নিউটন’। অফিশিয়াল সিলেকশনের আগেই ছবিটি প্রতিযোগিতা থেকে বেরিয়ে যায়। এটিও বিদেশি ভাষা বিভাগে পাঠানো হয়েছিল।

‘রাজার অসুখ’ সারাচ্ছে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শিশুরোগীরা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement