BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, বড়পর্দায় কার ভূমিকায় অভিনয় করতে মুখিয়ে বিদ্যা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 24, 2017 12:43 pm|    Updated: October 24, 2017 12:43 pm

Want to play Indira Gandhi on screen, says Vidya Balan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একজন ছাপোষা গৃহবধূ। তিনিই আবার রাত হলে রেডিও জকি। মোহময়ী কণ্ঠে নেশা ধরিয়ে দিচ্ছেন পুরুষদের। এক জীবনে এ যেন দ্বৈতসত্তা। রুপোলি পর্দায় এরকমই চরিত্র হয়ে হাজির হচ্ছেন বিদ্যা বালান। তাঁর আগামী ছবি ‘তুমহারি সুলু’-তে এভাবেই দেখা যাবে জাতীয় পুরষ্কার জয়ী অভিনেত্রীকে। তবে তিনি কোন চরিত্রের জন্য মুখিয়ে আছেন জানেন।

[ ‘নীহারিকাকে নিয়ে সোজা বেডরুমে’, পরকীয়ার কথা ফাঁস নওয়াজের ]

সদ্য এক বিনোদন ওয়েবসাইটকে বিদ্যা জানিয়েছেন, তাঁর স্বপ্নের চরিত্র ইন্দিরা গান্ধী। রুপোলি পর্দায় ইন্দিরা হয়ে ওঠার জন্য মুখিয়ে আছেন তিনি। বরাবরই অন্যরকম চরিত্র করেন তিনি। অন্যান্য নায়িকার থেকে এখানেই নিজেকে আলাদা করেছেন তিনি। সব চরিত্রই লেখকের কল্পনায় তৈরি, কিন্তু অথার বেসড ক্যারেকটর বলতে যা বোঝায়, বিদ্যা বালান একের পর এক তাইই করে চলেছেন। কখনও তা সফল হয়েছে, কখনও হয়নি। বক্স অফিসের সাফল্যের পারদও সেই অনুযায়ী ওঠানামা করেছে। সে প্রসঙ্গে অভিনেত্রী জানিয়েছেন, আইডিয়া ভাল লেগেছে এরকম অনেক চরিত্রে তিনি অভিনয় করেছেন। কিন্তু সেই আইডিয়া যখন চিত্রনাট্যে পরিণত হয়েছে, তখন সেই আইডিয়া ঠিকভাবে প্রতিফলিত হয়নি। ভাবনা আর বাস্তবায়ন- এই পর্বান্তরে কোথাও পারাক থেকে গিয়েছে। ফলে অধরাই থেকেছে সাফল্য। কিন্তু তাতেও নিজের সংকল্প থেকে নড়েননি। আর তাই ফের এমন চরিত্র বেছে নিয়েছেন, যা একেবারে অন্যরকম। এক গৃহবধূর রূপান্তর নিঃসন্দেহে এক অন্যরকম ভাবনা। ট্রেলারে যে ঝলক দেখিয়েছেন বিদ্যা, তাতে বোঝা যাচ্ছে আরও একবার পাওয়ার প্যাকড পারফরম্যান্স দিতেই তৈরি বিদ্যা। তবে সাফল্য তো অন্য অনেক ফ্যাক্টরের উপর নির্ভর করে।

‘মার্শাল’ নিয়ে বিজেপি নেতার সমালোচনা, আইটি হানা অভিনেতার সংস্থায় ]

এসবের মধ্যেই নিজের স্বপ্নের চরিত্রের কথা জানিয়েছেন বিদ্যা। তা হল, রুপোলি পর্দায় ইন্দিরা গান্ধী হয়ে ওঠা। এই চরিত্রের অফার যে তাঁর কাছে আসেনি তাও নয়। কখনও চিত্রনাট্য মনঃপুত হয়নি, কখনওবা অন্য কোনও কারণে শেষমেশ পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। তবে অপেক্ষা করছেন বিদ্যা। কারণ দেশের কোনও ব্যক্তিত্বশালী নাম বললে প্রথমেই তাঁর চোখের সামনে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীর নামই ভেসে ওঠে। আর তাই তাঁর ইচ্ছে, ঠিকঠাক চিত্রনাট্য পেলে একবার প্রাণ ঢেলে পর্দায় ইন্দিরা হয়ে উঠবেন তিনি।আপাতত তুমহারি সুলুর নতুন পোস্টারেও চমক লাগালেন বিদ্যা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে