১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিক্যুয়েলের নাম ‘স্ট্রিট ডান্সার’, ‘এবিসিডি ৩’ নয় কেন?

Published by: Bishakha Pal |    Posted: February 6, 2019 4:07 pm|    Updated: February 6, 2019 4:07 pm

Why third installment of 'ABCD' is changed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এবিসিডি’ ও ‘এবিসিডি ২’-র পর ছবির তৃতীয় সিক্যুয়েল নিয়ে দর্শকের মধ্যে উত্তেজনা ছিলই। বিশেষ করে যারা নাচ ভালবাসে, তাদের জন্য তো এই ছবি উপরি পাওনা। তাই ‘এবিসিডি ৩’-এর যখন ঘোষণা হল, তখন পারদ চড়তে শুরু করেছিল। কিন্তু ছবির পোস্টার যখন মুক্তি পেল, দেখা গেল ছবির নাম ‘এবিসিডি ৩’ রাখেননি পরিচালক। ছবির নাম রাখা হয়েছে ‘স্ট্রিট ডান্সার’।

কিন্তু ছবির নাম কেন এমন রাখলেন পরিচালক? মনে করা হচ্ছে ছবির বিষয়বস্তু স্ট্রিট ডান্স। অভিনেতা অভিনেত্রীদের স্ট্রিট ডান্সারের ভূমিকায় দেখা যাবে। তাই বিষয়বস্তুকে নামের মধ্যে তুলে এনেছেন পরিচালক। তবে এর পিছনে রয়েছে অন্য কারণও। সেটি একান্তই স্বত্ব সম্পর্কিত। ‘এবিসিডি’ ছবিটি প্রযোজনা করেছিল ইউটিভি। ছবির সিক্যুয়েল ‘এবিসিডি ২’ প্রযোজনা করেছিল ডিজনি। তাই ‘এবিসিডি’ বা এর সঙ্গে জড়িত কোনও নামেরই স্বত্ব সম্পূর্ণভাবে পেত না টি-সিরিজ। আর সেই কারণেই ভূষণ কুমার ছবির নামটাই বদলে ফেলতে চেয়েছিলেন। ছবির নামকরণ ‘স্ট্রিট ডান্সার’ রাখাই তাই সমীচীন বলে মনে করেছিলেন তিনি। প্রযোজকের কথায় আর আপত্তি করেননি ছবির পরিচালক রেমো ডি সুজা। সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবির পোস্টার।

উলটপুরাণ, এবার অভিনেত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ যুবকের ]

‘এবিসিডি’ ছবিটি যখন হয়েছিল, তখন নাচে পটু এমন মুখ খুঁজছিলেন পরিচালক রেমো ডি সুজা। তাই ছবির প্রধান চরিত্রগুলির জন্য তিনি বেছেছিলেন প্রভু দেবা, গণেশ আচারিয়া, সলমন ইউসুফ খান, লরেন গোটলিব, ধর্মেন্দ্র ও পুনিতকে। ছবির দ্বিতীয় সিক্যুয়েলে অবশ্য ‘স্টার ফেস’ নিয়েছিলেন তিনি। সেই সূত্রেই বরুণ ধাওয়ান আর শ্রদ্ধা কাপুরের ছবিতে আগমন। তবে ধর্মেন্দ্র বা পুনিতকেও ছবিতে রেখেছিলেন তিনি। এবার, ‘এবিসিডি ৩’-এও তিনি সেই সমীকরণই বজায় রাখতে চান। তাই বরুণ ধাওয়ান ও শ্রদ্ধা কাপুরের পাশাপাশি নোরা ফতেহিকে বেছেছেন রেমো। ‘এবিসিডি ৩’ ছবিটি স্ট্রিট ডান্সের উপর ভিত্তি করে তৈরি হবে। এখানে বরুণের প্রেমিকার চরিত্রে দেখা যাবে নোরাকে।

এবছর ৮ নভেম্বর মুক্তি পাবে ‘এবিসিডি ৩’। 3D-তে মুক্তি পাবে ছবিটি। ভারতে এই প্রথম কোনও ডান্স-ফিল্ম 3D-তে মুক্তি পাবে।

অসুস্থতার জন্য আইসিইউতে যেতে হল সোনু নিগমকে, উদ্বিগ্ন অনুরাগীরা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে