BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দেশপ্রেমের মুচলেকা দিয়ে অবশেষে মুক্তি পাচ্ছে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 22, 2016 12:07 pm|    Updated: October 22, 2016 12:07 pm

Won't Block Ae Dil Hai Mushkil, Hints Raj Thackeray As Producers Bow To Threats

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবি মুক্তি পাচ্ছে নির্ধারিত তারিখেই। ২৮ অক্টোবর। দিওয়ালির উৎসব মুহূর্তে। ছবি থেকে বাদ দিতে হচ্ছে না পাকিস্তানি তারকা ফওয়াদ খান অভিনীত কোনও দৃশ্যও! কিন্তু, তার পরেও কি আদৌ মুশকিল আসান হল?
সম্প্রতি মহারাষ্ট্র নবনির্মাণ সেনা কথা দিয়েছে, তারা করণ জোহরের নতুন ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর প্রদর্শনে কোনও রকম বাধা দেবে না। সম্প্রতি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিশের সঙ্গে রাজ থ্যাকারের উপস্থিতিতে দেখা করেন ছবিটির পরিচালক করণ জোহর। ফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রোডিউসারস্ গিল্ড অফ ইন্ডিয়ার প্রেসিডেন্ট হিসেবে সেই বৈঠকে উপস্থিত ছিলেন মুকেশ ভাটও।
জানা গিয়েছে, মুকেশ ভাট সেই বৈঠকে পাকিস্তানি তারকাদের সঙ্গে বলিউড আর কোনও দিনই কাজ করবে না, এই মর্মে কথা দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে। ‘’আমি ফড়ণবিশকে কথা দিয়েছি বলিউড ভবিষ্যতে পাকিস্তানি শিল্পীদের নিয়ে কোনও কাজ করবে না’’, বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের এ কথা জানান মুকেশ ভাট।
মুকেশ ভাটের এই মুচলেকায় বরফ গলে। সুর নরম করেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে। তা বলে ছবিটির নিঃশর্ত মুক্তিতে কিন্তু সায় দেওয়া হয়নি। করণ জোহর কথা দিতে বাধ্য হয়েছেন, ছবি শুরুর আগে তিনি একটি ভিডিও স্টেটমেন্ট দেবেন। সেখানে তিনি বলবেন, ‘’আমার কাছে আমার দেশ সবার আগে! দেশ ছাড়া আর কোনও কিছুই আমার কাছে গুরুত্বপূর্ণ নয়।‘’
আর ঠিক এই জায়গা থেকেই শুরু হয়েছে বিতর্ক। সম্প্রতি ভারত সরকারের বিদেশ মন্ত্রকের মুখপাত্র বিকাশ স্বরূপ তাঁর বিবৃতিতে ভারতে পাক-শিল্পীদের কাজ করা বা না করার বিষয়টি স্পষ্ট করে দিয়েছেন। বলেছেন, ভারতে পাকিস্তানি শিল্পীদের কাজ করা নিয়ে কোনও কট্টর নিষেধাজ্ঞা নেই। পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটর অথরিটি সম্প্রতি তাদের দেশে ভারতীয় কিছু সম্প্রচারে নিষেধাজ্ঞা বহাল করায় এই মন্তব্য করেন স্বরূপ। তার পরেও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে এরকম একটা অসম্মানজনক শর্ত কেন মেনে নিতে হচ্ছে? প্রকারান্তরে কি তাহলে সরকারের নির্দেশ অবমাননা করে স্বৈরাচারী রাজ চলছে না মুম্বইয়ে?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে