Advertisement
Advertisement
Mizoram

মিজোরামেও রেমালের তাণ্ডব, দুর্যোগে পাথরখনিতে ধস নেমে মৃত অন্তত ১০

ঝড়বৃষ্টিতে ভয়ংকর বিপর্যয় উত্তরপূর্বের রাজ্যে। খনি এলাকার পার্শ্ববর্তী ঘরবাড়ি ভেঙে চুরমার। দুর্যোগের মধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ।

10 dead in Mizoram stone after quarry collapse as Remal wreaks havoc
Published by: Kishore Ghosh
  • Posted:May 28, 2024 10:56 am
  • Updated:May 28, 2024 2:33 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিজোরামে (Mizoram) রেমালের তাণ্ডব। ঝড়বৃষ্টিতে ভয়ংকর বিপর্যয় উত্তরপূর্বের রাজ্যে। পাথরখনিতে ধস নেমে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। খনি এলাকার পার্শ্ববর্তী ঘরবাড়ির ব্যাপক খতি হয়েছে বলে খবর। দুর্যোগের মধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ।

আইজল জেলায় এই দুর্ঘটনা ঘটেছে। ঝড় এবং লাগাতার বৃষ্টিতে বিপর্যয় ঘটে। ধস নামে ৬ নং জাতীয় সড়কে। এর ফলে বাকি দেশের থেকে কার্যত বিছিন্ন হয়ে গিয়েছে আইজল। এছাড়াও জেলার একাধিক রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে এই ধসের কারণে। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার ভোর ৬টা নাগাদ আইজল জেলার দক্ষিণ প্রান্ত থেকে কিছুটা দূরে মেলথাম এবং লিমেনের মাঝে ওই পাথরখনিতে ধস নামে। ধসে চাপা পড়েন বহু মানুষ। এতেই ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে তিন জন ভিনরাজ্যের বাসিন্দা। ধসে চাপা পড়া এক শিশুকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

 

[আরও পড়ুন: অভিযুক্তকে আড়াল করতে মাঝরাতে ফোন অজিত পওয়ারের! পোর্শেকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য]

ঘূর্ণিঝড় ‘রেমাল’ তাণ্ডব থেকে রক্ষা পেতে আগেই মিজোরামের সব স্কুল ছুটি দিয়ে দেওয়া হয়েছিল। সরকারি অফিসের কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছিল। যদিও সকলকে কাজ করতে হবে না। যারা আপৎকালীন কাজের সঙ্গে যুক্ত, তারাই কাজ করছেন। এর মধ্যেই বিপর্যয় ঘটে যায় পাথরখনিতে। স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু হয়েছে। তবে লাগাতার বৃষ্টি এবং ঝড়ের কারণে কাজে বাধা পড়ছে।

[আরও পড়ুন: যাবজ্জীবন সাজা থেকে মুক্তি, খুনের মামলায় হাই কোর্টের নির্দেশে স্বস্তিতে রাম রহিম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ