BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

ভয়াবহ দুর্ঘটনা Madhya Pradesh-এ, শিশুকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়ে মৃত ১১

Published by: Monishankar Choudhury |    Posted: July 17, 2021 10:37 am|    Updated: July 17, 2021 10:37 am

11 bodies recovered from Madhya Pradesh well, PM Narendra Modi offers condolences | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ দুর্ঘটনা মধ্যপ্রদেশে (Madhya Pradesh)। শিশুকে বাঁচাতে গিয়ে কুয়োয় পড়ে গেলেন চল্লিশ জন। ওই ঘটনায় মৃত্যু হয়েছে ১১ জনের। বাকিদের উদ্ধার করা হয়েছে।

[আরও পড়ুন: প্রতিবাদ-বিক্ষোভই সার, অব্যাহাত জ্বালানির মূল্যবৃ্দ্ধি, কলকাতায় Petrol Price ১০২ টাকা পার]

প্রশাসন জানিয়েছে, ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার গভীর রাতে। গঞ্জবাসোদা এলাকার লালপাথার গ্রামে একটি ৪০ ফুট গভীর কুয়োতে পড়ে যায় দশ বছরের এক বালক। তাকে উদ্ধারের চেষ্টায় কুয়োর পাড়ে ভিড় করেন আশপাশের বহু মানুষ। প্রচণ্ড চাপ তৈরি হওয়ায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কুয়োর দেওয়াল। ফলে জলে পড়ে যান ৪০ জন মানুষ। ঘটনার পর খবর পেয়ে সেখানে পৌঁছয় এনডিআরএফ আর এসডিআরএফ দল। প্রতিকূলতার মধ্যেও উদ্ধারকাজে নেমে পড়েন তাঁরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ১১ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। বাকিদের জীবিত উদ্ধার করা হয়েছে। শুক্রবার মধ্যপ্রদেশের স্বাস্থ্যশিক্ষা মন্ত্রী বিশ্বাস সারঙ্গ জানিয়েছেন, উদ্ধারকাজ শেষ হয়েছে। সবার শেষে বালকটির মৃতদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকার আর্থিক সাহায্য ঘোষণা করেছেন তিনি। ঘটনায় দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। মৃতদের পরিবার প্রতি ৫ লক্ষ ও আহতদের ৫০ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

এদিকে, এই ঘটনার জন্য পঞ্চায়েত প্রধান ও স্থানীয় প্রশাসনকে দায়ী করছেন এলাকার বাসিন্দারা। তাদের বক্তব্য, গ্রামের ৭০০টি পরিবারের জন্য পানীয় জলের একমাত্র উৎস ওই কুয়ো। বহুদিন ধরেই কুয়োর দেওয়ালটি ভঙ্গুর হয়ে পড়েছিল। সেই বিষয়ে পঞ্চায়েত প্রধানকে জানিয়েও কোনও লাভ হয়নি। কুয়োর দেওয়ালের একটি অংশ ভেঙেই বালকটি জলে পড়ে যায়। তারপর তাকে উদ্ধার করতে গেলে দেওয়াল ভেঙে বাকিরাও জলে পড়ে যান।

[আরও পড়ুন: ‘নেশামুক্ত’ বিহারে বিষমদ খেয়ে মৃত ১৬, ফের কাঠগড়ায় নীতিশ সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement