BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রবল বর্ষণে ভাঙল দেওয়াল, চাপা পড়ে মৃত্যু ৯ জনের, লখনউতে মর্মান্তিক দুর্ঘটনা

Published by: Subhajit Mandal |    Posted: September 16, 2022 9:56 am|    Updated: September 16, 2022 9:56 am

12 killed and two injured when a wall came crashing down in Lucknow | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে উত্তরপ্রদেশে প্রাকৃতিক দুর্যোগের বলি ১২ জন। স্থানীয় সূত্রের খবর বৃহস্পতিবার লখনউ ক্যান্টনমেন্টের দিলকুশা এলাকায় প্রবল বৃষ্টির জেরে একটি সেনা শিবিরের বাইরের দেওয়াল ভেঙে পড়ে। যার জেরে আশেপাশের বেশ কয়েকটি কুঁড়েঘর গুঁড়িয়ে যায়। তাতে ৯ জনের মৃত্যু হয়েছে। ওই ঘটনায় আরও দু’জন আহত হয়েছেন বলে খবর। অন্য আরেকটি ঘটনায় উন্নাওতে কাঁচা বাড়ি ভেঙে পড়ে ৩ জনের মৃত্যু হয়েছে বলেও খবর। 

পুলিশ সূত্রে খবর, দিলকুশা এলাকায় একটি সেনা শিবিরের বাইরের দেওয়াল ঘেঁসে কুঁড়েঘর বানিয়ে থাকতেন কয়েকজন শ্রমিক। প্রবল বর্ষণে সেনা শিবিরের ওই দেওয়ালটি ভেঙে পড়ে। ভেঙে যায় বেশ কয়েকটি কুঁড়েঘর। খবর পেয়ে ভোর তিনটি নাগাদ ঘটনাস্থলে যায় পুলিশ। প্রবল বর্ষণের মধ্যেই শুরু হয় উদ্ধারকাজ। লখনউ (Lucknow) পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত ৯টি দেহ উদ্ধার হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অন্যদিকে আরেকটি ঘটনায় উন্নাওতে প্রবল বর্ষণের জেরেই মৃত্যু হয়েছে ৩ নাবালকের। স্থানীয় সূত্রের খবর, প্রবল বর্ষণের জেরে উন্নাওয়ের ওই এলাকায় বেশ কয়েকটি কাঁচা বাড়ি ভেঙে পড়ে। তাতেই ঘটে এই দুর্ঘটনা। 

[আরও পড়ুন: এসএসসি দু্র্নীতি মামলায় গ্রেপ্তার মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়]

এই দু’টি ঘটনাতেই দুঃখপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। মৃতদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা অনুদান ঘোষণা করেছেন তিনি। আহতদের চিকিৎসার জন্য দেওয়া হবে দু’লক্ষ টাকা করে। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী স্থানীয় প্রশাসনকে যত দ্রুত সম্ভব দুর্গতদের উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। আহতদের চিকিৎসায় যাতে কোনও ত্রুটি না হয়, তা নিশ্চিত করারও নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ।

[আরও পড়ুন: ‘ধর্ষণের পর বিয়ে করতে বলেছিল ওরা, তাই খুন করেছি’, জেরায় কবুল লখিমপুরের অভিযুক্তদের]

আসলে গত ২৪ ঘণ্টা টানা লখনউজুড়ে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। যার জেরে শহরের জনজীবন রীতিমতো বিপর্যস্ত। শহরের বেশ কিছু জায়গায় জল জমে। অসুবিধা হচ্ছে যান চলাচলে। যার জেরে শুক্রবার শহরের সব স্কুল-কলেজও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে