BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরপ্রদেশে স্কুলবাসে ট্রেনের ধাক্কা, প্রাণ গেল ১৪ পড়ুয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 26, 2018 11:24 am|    Updated: August 24, 2018 6:15 pm

13 children dead as train rams bus in Uttar Pradesh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  প্রহরীবিহীন লেভেল ক্রসিংয়ে মর্মান্তিক দুর্ঘটনা। দ্রুতগামী ট্রেনের সঙ্গে স্কুলবাসের ধাক্কায় প্রাণ গেল কমপক্ষে ১৪ জন পড়ুয়ার। আহত ১২। বৃহস্পতিবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কুশীনগরে। ঘটনায় মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গোরক্ষপুরের কমিশনারকে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য  দেবে উত্তরপ্রদেশ সরকার।

[যাত্রীদের অভিযোগ শুনতে আগ্রহী নন মন্ত্রীমশাই, বন্ধ হচ্ছে রেলের টুইট সেল]

গোরক্ষপুর থেকে প্রায় ৫০ কিমি দূরে অবস্থিত কুশীনগর। সেখানে স্কুলের যাওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ে স্থানীয় ডিভাইন পাবলিক স্কুলের ২৫ জন পড়ুয়া। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ডিভাইন পাবলিক স্কুলের নিজস্ব বাস আছে। সেই বাসে যাতায়াত করে পড়ুয়ারা। বৃহস্পতিবার সকালে কুশীনগরের বে্হপূর্বা এলাকায় যখন রেললাইন পার হচ্ছিল স্কুল বাসটি, তখন বাসে ধাক্কা মারে একটি প্যাসেঞ্জার ট্রেন। ঘটনাস্থলেই মৃত্যু হয় কমপক্ষে ১৪ জন পড়ুয়ার। আহত হয়েছে ১২ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বে্হাপূর্বা এলাকায় ওই লেভেল ক্রসিংয়ে কোনও প্রহরী থাকে না। তাই উলটো দিক যে ট্রেন আসছে, তা টের পাননি স্কুলবাসের চালক। সেকারণেই ঘটে গেল মর্মান্তিক দুর্ঘটনা। রেলের এক আধিকারিকের অবশ্য দাবি, লেভেল ক্রসিং দুর্ঘটনা ঘটেছে, সেই লেভেল ক্রসিংয়ে পথচারী ও গাড়ি চালকদের সতর্ক করার জন্য এক কর্মীকে মোতায়েন করা হয়েছে। তিনি স্কুলবাসটি থামানোর চেষ্টা করেছিলেন। কিন্তু, দুর্ঘটনা এড়ানো যায়নি।

[যুবতীর সম্ভ্রম বাঁচাতে চলন্ত ট্রেন থেকে ঝাঁপ পুলিশকর্মীর]

দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরা। যুদ্ধকালীন তৎপরতা শুরু হয় উদ্ধারকাজ। কুশীনগরের দুর্ঘটনার মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবারে পিছু ২ লক্ষ টাকা আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা তদন্ত করে দেখবেন গোরক্ষপুরের কমিশনার।

 

[‘নারায়ণ, নারায়ণ,’ মোদি-আসারামের ভিডিও পোস্ট করে কটাক্ষ আইসিসির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে