BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিয়ন্ত্রণরেখার কাছে সেনার গুলিতে ঝাঁজরা ১৩ অনুপ্রবেশকারী জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 10, 2017 1:34 pm|    Updated: June 10, 2017 1:34 pm

13 infiltrating terrorists killed on LoC in 96 hours: Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা সংলগ্ন এলাকায় গত ৯৬ ঘন্টায় অন্তত ১৩ জন জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। শনিবার সেনার নর্দার্ন কমান্ডের উধমপুর হেড কোয়ার্টার থেকে এই বিবৃতি দেওয়া হয়েছে।

সেনা সূত্রে জানানো হয়েছে, নিয়ন্ত্রণরেখার ওপার থেকে পাক সেনার মদতপুষ্ট জঙ্গিরা অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ভারতে অনুপ্রবেশ করতে চাইছে। কিন্তু ভারতীয় সেনাও কড়া হাতে জঙ্গি দমন অভিযান শুরু করায় অনুপ্রবেশকারীরা পালানোর পথ পায়নি। সেনার এক আধিকারিক বলেছেন, “একের পর এক অভিযান চালিয়ে জম্মু ও কাশ্মীরের নানা প্রান্তে ১৩ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। মাচিল, গুরেজ, নওগাম ও উরি সেক্টরে গত ৯৬ ঘন্টা ধরে লাগাতার অভিযান চালিয়েছে সশস্ত্র বাহিনী।”

[টিভি চ্যানেলে ‘অশালীন’ আক্রমণের বিরুদ্ধে সরব কাশ্মীরিরা]

সেনা সূত্রে জানানো হয়েছে, ওই সব অভিযানের মধ্যে গুরেজ ও উরিতে বিশেষ সাফল্য মিলেছে। উরি সেক্টরে সেনাবাহিনীর গুলিতে মারা পড়েছে পাঁচ জঙ্গি। নিয়ন্ত্রণরেখার খুব কাছে গুরেজ সেক্টরে মারা পড়েছে এক অনুপ্রবেশকারী। নিহত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। বিস্ফোরক, দাহ্য পদার্থ, বন্দুক, গোলাগুলি ও শুকনো খাবার। মুসলিমদের পবিত্র রমজান উপলক্ষ্যে ভারতে ঢুকে বড়সড় নাশকতার ছক ছিল জঙ্গিদের। কিন্তু সেনার অতন্দ্র প্রহরা ও সর্বক্ষণ সতর্ক মনোভাবের জন্যই সেই ছক বানচাল করে দেওয়া গিয়েছে।

২৯ জুন থেকে শুরু হতে চলেছে অমরনাথ যাত্রা। অমরনাথ যাত্রার সময় পুণ্যার্থীদের উপরও হামলা চালাতে পারে পাক জঙ্গিরা। কেন্দ্রীয় গোয়েন্দারা এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রককে ফের সতর্ক করেছেন। সেনার একটি সূত্রের খবর, রমজান মাসে ও অমরনাথ যাত্রার সময় ভারতে হামলা চালাতে বিশেষ ছক কষেছে লস্করের মতো পাক জঙ্গি সংগঠন। কাশ্মীরকে অশান্ত করে, নিয়ন্ত্রণরেখার কাছে তীব্র গুলি চালিয়ে ভারতীয় সেনাকে ব্যস্ত রাখতে চাইছে পাক সেনা। সেই সুযোগে আত্মঘাতী জঙ্গিরা আগ্নেয়াস্ত্র ও শুকনো খাবার-সহ বেশ কয়েকদিন লুকিয়ে থাকার রসদ নিয়ে অনুপ্রবেশের চেষ্টা করছে। জানুয়ারি থেকে এরকম অন্তত ২২ বার অনুপ্রবেশের ছক ভেস্তে দিয়েছেন এ দেশের জওয়ানরা। মারা পড়েছে অন্তত ৩৪ জন জঙ্গি। তবে কাশ্মীরে এখনও ২৫-৩৫ জঙ্গি লুকিয়ে রয়েছে বলেও সতর্ক করে দিয়েছে সেনার নর্দার্ন কমান্ড।

[১৫ দিনের মধ্যে জঙ্গি হামলা হতে পারে পাঞ্জাব ও কাশ্মীরে!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে