BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দেশে ফের উদ্বেগজনক হারে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: June 22, 2020 10:09 am|    Updated: June 22, 2020 10:09 am

14,821 new COVID19 positive cases reported in India in last 24 hrs.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক শুরু হওয়ার পর থেকে প্রায় নিয়মিত করোনা সংক্রমণের রেকর্ড গড়ছে দেশ। রবিবার নতুন রেকর্ড না গড়লেও দেশে করোনা আক্রান্তের যে বৃদ্ধিটা হল, তা যথেষ্ট উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় প্রায় সাড়ে ১৪ হাজার মানুষ COVID-19 আক্রান্ত হলেন। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা সওয়া চার লক্ষ পেরিয়ে গেল।

সোমবার সকালে সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৮২১ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৪ লক্ষ ২৫ হাজার২৮২ জন। রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছিল, আগের ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজারেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। তুলনায় গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের সংখ্যাটা কিছুটা কম। অন্যদিকে ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যার মধ্যেও স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। এখন পর্যন্ত দেশে সুস্থ হয়েছেন ২ লক্ষ ৩৭ হাজার ১৯৬ জন। আপাতত চিকিৎসাধীন ১ লক্ষ ৭৪ হাজার ৩৮৭ জন করোনা রোগী। করোনা সংক্রমণের নিরিখে এখনও চতুর্থ স্থানেই আছে ভারত। শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়া রয়েছে ভারতের উপরে। এর মধ্যে রাশিয়ার থেকে সংক্রমণের গতি অনেকটাই বেশি ভারতে।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের সরকারি হোমে করোনার থাবা! একদিনে আক্রান্ত ৫৭ জন মহিলা]

এদিকে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাটাও। সোমবার সকালে সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪৪৫ জন। ফলে মৃতের সংখ্যা বেড়ে হল ১৩ হাজার ৬৯৯ জন। প্রতিদিন উদ্বেগজনকভাবে মৃতের সংখ্যা বাড়লেও গোটা বিশ্বের তুলনায় ভারতে মৃত্যুহার অনেকটাই কম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে