BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রেহাই পেল না ১৫ দিনের শিশুও, সিরিয়ার পুনরাবৃত্তি কাশ্মীরে

Published by: Monishankar Choudhury |    Posted: July 29, 2019 10:06 am|    Updated: July 29, 2019 10:06 am

15 day old baby dies in Pak shelling in Kashmir's Poonch

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য ভাইরাল হয়েছে যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার একটি মর্মান্তিক ছবি। বোমার আঘাতে ভেঙে পড়া বহুতলে, ছোট্ট বোনটিকে বাঁচাতে দিদির মরণপণ চেষ্টা ও অসহায় পিতার আর্তনাদ ক্যামেরাবন্দি করেছিলেন এক চিত্রগ্রাহক। তা  দেখে অনেকেই চোখের জল ধরে রাখতে পারেননি। এবার এমনই এক মর্মান্তিক ঘটনার পুনারাবৃত্তি ঘটল কাশ্মীরে। পাকিস্তানের ছোঁড়া গোলায় অকালে চলে গেল ১৫ দিনের শিশু। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে তার মা-বাবা।

[আরও পড়ুন: কাশ্মীরে ‘আয়রন হ্যান্ড’ পলিসি কেন্দ্রের, পাঠানো হচ্ছে ১০ হাজার সেনা]

জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে রবিবার থেকে গোলাবর্ষণ শুরু করেছে পাক সেনা। বিনা প্ররোচনায় লাগাতার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করছে পাকিস্তান। পালটা দিচ্ছে ভারতীয় সেনাও। সোমবার সকালেও, সীমান্তে চলছে গুলি বিনিময়। সব মিলিয়ে পুঞ্চ সেক্টরে প্রায় যুদ্ধের পরিস্থিতি তৈরি হয়েছে। রবিবার সকালে, পুঞ্চ জেলায় লাগাতার মর্টার হামলা চালায় পাক সেনা। তখনই একটি গোলা এসে পড়ে স্থানীয় বাসিন্দা মহম্মদ আরিফের বাড়িতে। সেই সময় বাড়িতে তাঁর স্ত্রী ফাতিমা ও ১৫ দিনের সন্তানও ছিল। শক্তিশালী বোমার আঘাতে ভেঙে পড়ে বাড়িটি। গরম লোহার টুকরো ফালাফালা করে দেয় তিনজনেরই শরীর। তড়িঘড়ি তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পুঞ্চ জেলা হাসপাতালের চিকিৎসকেরা অনেক চেষ্টা করেছিলেন। কিন্তু শেষরক্ষা করা যায়নি। আরিফ ও ফাতিমা প্রাণে বাঁচলেও, অকালে চলে যায় দুধের শিশুটি।

উল্লেখ্য, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সফর শেষে কাশ্মীরে ১০ হাজার অতিরিক্ত সেনা মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাশ্মীরে জঙ্গিদমনে এই বড়সড় পদক্ষেপ করল কেন্দ্র। সেনা সূত্রে খবর, কাশ্মীরের নিরাপত্তার জন্য আরও ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হচ্ছে। যা উপত্যকার বিভিন্ন প্রান্তে মোতায়েন করা হবে। কারণ, উপত্যকায় বড়সড় নাশকতার ছক কষছে পাক মদতপুষ্ট জঙ্গিরা বলে জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি।

[আরও পড়ুন: ইরানি মিসাইলে কুপোকাত, মার্কিন ড্রোন কেনা নিয়ে ধন্দে ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে