Advertisement
Advertisement
Delhi encounter

পাঞ্জাবি গায়কের উপর হামলার ছক! পুলিশের সঙ্গে এনকাউন্টারে ধৃত ২ খলিস্তানি জঙ্গি

কানাডা নিবাসী অর্শ দাল্লার দলের সদস্য দুই জঙ্গি।

2 khalistani terrorist arrested after encounter with Delhi Police | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:November 27, 2023 11:13 am
  • Updated:November 27, 2023 11:59 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি পুলিশের (Delhi Police) সঙ্গে গুলির লড়াই খলিস্তানি জঙ্গিদের। শেষ পর্যন্ত দুই জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গিয়েছে, এক পাঞ্জাবি গায়কের উপর হামলার ছক কষেছিল দুই জঙ্গি। কানাডার বাসিন্দা কুখ্যাত খলিস্তানি নেতা (Khalistani Terrorist) অর্শ দাল্লার দলের সদস্য তারা। এনআইএ ছাড়াও দিল্লি ও পাঞ্জাব পুলিশের ওয়ান্টেড তালিকায় রয়েছে এই দাল্লা। পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা খুনে জড়িত গোল্ডি ব্রারের দলের সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে তার। যোগাযোগ রয়েছে লস্কর-ই-তইবার সঙ্গেও।

জানা গিয়েছে, দুই জঙ্গির নাম বীরেন্দ্র ও রাজা। পাঞ্জাবের একটি জেলে বন্দি ছিল তারা। কয়েকদিন আগে প্যারোলে মুক্তি পায় দুই জঙ্গি। তবে মেয়াদ ফুরিয়ে গেলেও জেলে ফেরেনি তারা। পালাতে গিয়ে দিল্লি পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে জড়িয়ে পড়ে দুই জঙ্গি। রবিবার মাঝরাতে ময়ূর বিহার এলাকায় বেশ খানিকক্ষণ সংঘর্ষের পরে দুই খলিস্তানিকে গ্রেপ্তার করে পুলিশ। এক জঙ্গির পায়ে গুলি লেগেছে বলেই খবর। 

Advertisement

[আরও পড়ুন: ‘সব কিছু ফেলে আজ চলে যাব দূরে’, অনুপমের পোস্টে একাকীত্ব! পরম-পিয়ার বিয়ের দিন কোথায় তিনি?]

প্রাথমিকভাবে অনুমান, এক পাঞ্জাবি গায়কের উপর হামলার ছক কষেছিল ওই দুই জঙ্গি। জেরায় জানা গিয়েছে, অর্শদীপ ওরফে অর্শ দাল্লার হয়ে কাজ করত তারা। ২০২০ সালে ভারত ছেড়ে পালায় এই অর্শ দাল্লা। তাকে খলিস্তানি জঙ্গি হিসাবে চিহ্নিত করেছে এনআইএ। কানাডা নিবাসী অর্শের নাম রয়েছে পাঞ্জাব ও দিল্লি পুলিশের ওয়ান্টেড তালিকাতেও।

Advertisement

পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা খুনে প্রধান অভিযুক্ত গোল্ডি ব্রারের সঙ্গে অর্শের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। এছড়াও লস্কর-ই-তইবার মতো জঙ্গি সং গঠনগুলোর সঙ্গেও যোগাযোগ রয়েছে অর্শের। তবে কাকে লক্ষ্য করে হামলার ছক কষেছিল অর্শ, তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: টিকিট কেলেঙ্কারি! শুভেন্দুর জমানায় পরিবহণে বিশাল দুর্নীতির হদিশ, দায়ের FIR]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ