১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিয়ন্ত্রণরেখার কাছে দুই পাক সেনাকে খতম করলেন ভারতীয় জওয়ানরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2017 7:39 am|    Updated: June 15, 2017 7:39 am

2 Pakistani soldiers killed in firing by Indian Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীর সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘনের ধারা অব্যাহত রেখেছে পাকিস্তান। যোগ্য উত্তর দিচ্ছে ভারতীয় সেনাও। বুধবার সেনার গুলিতে নিহত হয়েছে দুই পাক সেনা। ঘটনাটি ঘটেছে রাজৌরি জেলার ভীমবার গলি সেক্টরে।

এদিন সকাল থেকে রাজৌরি ও পুঞ্চ জেলার দু’টি সীমান্ত এলাকায় পরপর তিনবার যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। একের পর এক মর্টার শেল বর্ষণ করতে থাকে। ছোট ছোট স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে গুলি চালাতে থাকে তারা। আর স্থানীয় বাসিন্দাদের লক্ষ্য করে চলতে থাকে এই গুলি-গোলা। এর বিরুদ্ধে রুখে দাঁড়ায় ভারতীয় সেনা। পাল্টা উত্তর দেন তাঁরাও। ভারতীয় জওয়ানদের গুলিতে মৃত্যু হয়েছে দুই পাক সেনার।

[অ্যাম্বুল্যান্স নেই, সাইকেল চালিয়ে সাত মাসের ভাগ্নীর মৃতদেহ বইলেন যুবক]

বিগত চার দিনে এই নিয়ে ১০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। জুন মাসের এক তারিখ থেকে প্রায় ১৪ বার এই ধরনের ঘটনা ঘটেছে। প্রতিবারই প্রতিবেশী দেশের সেনাকে উপযুক্ত উত্তর দিয়েছে ভারতীয় সেনার জওয়ানরা। দুই পক্ষের গুলি বিনিময়ে এখনও পর্যন্ত একজন স্থানীয় বাসিন্দার মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত সাত জন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সন্ধে থেকে বুধবার ভোররাত পর্যন্ত জম্মু-কাশ্মীরের বিভিন্ন এলাকায় একের পর এক হামলা চালায় পাক মদতপুষ্ট জঙ্গিরা। ঘটনায় প্রায় ১৪ জন পুলিশ কর্মী জখম হন। এছাড়াও অনন্তনাগ জেলায় হাই কোর্টের প্রাক্তন বিচারপতির বাড়িতে হামলা চালিয়ে পাহারায় থাকা নিরাপত্তারক্ষীদের কাছ থেকে চারটি রাইফেল ছিনিয়ে নেয় জঙ্গিরা।

[গুরুংয়ের ডেরায় অস্ত্র ভাণ্ডারের খোঁজ, চাপানউতোর]

উল্লেখ্য, হিজবুল কমান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই বিক্ষোভে জ্বলছে কাশ্মীর উপত্যকা৷ সেনাবাহিনীকে লক্ষ্য করে পাথর ছোড়া থেকে শুরু করে, জঙ্গি হামলায় অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে৷ শোনা গিয়েছে, বিতাড়িত হিজবুল জঙ্গি জাকির মুসার নেতৃত্বে উপত্যকায় জাল বিস্তার করার চেষ্টা করছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট৷ ক্রমাগত জঙ্গি হামলার মুখে সেনাঘাঁটিগুলির নিরাপত্তা বাড়িয়ে তোলা হয়েছে৷ যে কোনও ধরনের হামলা রুখতে সক্ষম সেনা বলে জানিয়েছেন এক শীর্ষ সামরিক আধিকারিক৷

[মুণ্ডচ্ছেদ বিতর্কে রামদেবের বিরুদ্ধে জারি গ্রেপ্তারি পরোয়ানা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে