৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উত্তরপ্রদেশ ও মুম্বই থেকে ধৃত ২ পাক গুপ্তচর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 4, 2017 4:16 am|    Updated: May 4, 2017 4:18 am

2 Suspected ISI agents arrested by UP ATS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশ পুলিশের সন্ত্রাসদমন শাখার অফিসারদের জালে ধরা পড়ল এক পাক গুপ্তচর। গ্রেপ্তার করা হয়েছে তার এক সহকারীকেও। ফৈজাবাদ থেকে পাক গুপ্তচর আফতাব আলি ও মুম্বই থেকে তার এক সহকারী আলতাফ আলিকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে আর এক সন্দেহভাজনকেও।

উত্তরপ্রদেশে সম্ভাব্য জঙ্গি হামলার আশঙ্কায় ব্যাপক ধরপাকড় চলছিল। সতর্ক ছিলেন গোয়েন্দারাও। সন্ত্রাসদমন শাখা, কেন্দ্রীয় ও রাজ্য গোয়েন্দারা একযোগে এই অপারেশন চালান। লখনউ থেকে ১২০ কিলোমিটার দূরে ফৈজাবাদ থেকে গ্রেপ্তার করা হয় আফতাবকে। ইউপি পুলিশের সন্ত্রাসদমন শাখার আইজি অসীম অরুণ জানিয়েছেন, আফতাবের সঙ্গে পাক হাই কমিশনারের প্রত্যক্ষ যোগাযোগ ছিল। তার সঙ্গে নিয়মিত কথা হত পাক গুপ্তচর সংস্থা আইএসআই শীর্ষকর্তাদের। পাকিস্তানেই ট্রেনিং নিয়েছিল আফতাব। তার বিরুদ্ধে এটিএস-এর কাছে যথেষ্ট তথ্যপ্রমাণ রয়েছে বলেও জানানো হয়েছে। আর এক আইএসআই এজেন্ট আলতাফ আলিকে গ্রেপ্তার করেছে মুম্বই পুলিশ ও ইউপি পুলিশের যৌথ বাহিনী। তাকেও এখন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

[‘থার্মাল ইমেজার্স’ এড়িয়ে কী করে নিয়ন্ত্রণরেখা পেরল পাক সেনা?]

প্রাথমিক তদন্তে পুলিশের হাতে আরও চাঞ্চল্যকর তথ্য এসেছে। ভারতীয় সেনা ক্যান্টনমেন্টের একাধিক ‘স্পর্শকাতর’ ছবি মিলেছে ধৃতের মোবাইল ফোনের চ্যাটবক্স থেকে। ফৈজাবাদ ও লখনউয়ের মধ্যে সেনাবাহিনীর চলাফেরার উপর কড়া নজর ছিল আফতাবের, জানিয়েছে এটিএস। এডিজি (আইনশৃঙ্খলা) আদিত্য মিশ্র জানিয়েছেন, ধৃতদের মোবাইল ফোন ঘেঁটে ভারতে সক্রিয় পাক গুপ্তচর চক্রের আরও তথ্য পেতে চান তাঁরা।  এটিএস-এর কাছে খবর আছে, ভারতীয় সেনার নানা গুরুত্বপূর্ণ তথ্য পাচার হয়ে যাচ্ছে পাক সেনা ও গোয়েন্দাদের কাছে। নয়াদিল্লির পাক হাই কমিশনারের দপ্তরের প্রভাবশালীদের সঙ্গেও যোগাযোগ রয়েছে এই গুপ্তচর চক্রের। ওই চক্রের মাথার খোঁজ পেতে দেশজুড়ে ব্যাপক তল্লাশি অভিযানে নামছে এটিএস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে