১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভরসন্ধেয় কাশ্মীরে ফের এনকাউন্টার, নিকেশ আরও দুই জঙ্গি, ৪ দিনে খতম ১২ জেহাদি

Published by: Subhajit Mandal |    Posted: May 28, 2022 8:55 pm|    Updated: May 28, 2022 8:55 pm

2 terrorists killed in J&K's Anantnag, says Kashmir Police | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে ফের জোরকদমে শুরু জঙ্গি নিধন প্রক্রিয়া। গত চারদিনে উপত্যকায় নিকেশ হয়েছে ১২ জন জেহাদি। যার মধ্যে শনিবার সন্ধেতেই ২ জেহাদিকে নিকেশ করেছে নিরাপত্তারক্ষীরা। কাশ্মীরের অনন্তনাগে (Anantanag) সেনা অভিযান চলাকালীন এনকাউন্টারে ওই দুই জঙ্গিকে খতম করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে অস্ত্রশস্ত্রও।

কাশ্মীর পুলিশ জানিয়েছে, অনন্তনাগের শিতিপোরা এবং বিজবাহারা এই দুই এলাকায় গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় পুলিশ এবং ভারতীয় সেনার (Indian Army) যৌথ বাহিনী। খবর ছিল, ওই দুই এলাকায় জেহাদিরা ঘাপটি মেরে আছে। সেনা অভিযান চলাকালীনই লুকিয়ে থাকা জেহাদিরা নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালানো শুরু করে। পালটা দেয় সেনা এবং পুলিশও। বেশ কিছুক্ষণ দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলে। যাতে দুই জেহাদি নিকেশ হয়েছে। তাদের পরিচয় এখনও জানানো হয়নি। তবে এই জেহাদিদের কাছ থেকে বেশ কিছু অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে।

[আরও পড়ুন: অনুমতি মিলল প্রশাসনের, দ্রুত খুলে যেতে পারে দেশের সর্ববৃহৎ ‘স্বর্ণভাণ্ডার’, রাতারাতি কমবে সোনার দাম]

আসলে কাশ্মীর বিধানসভার (Kashmir Assembly) সীমানা পুনর্বিন্যাসের খসড়া প্রস্তাব জমা পড়ার পর থেকেই উপত্যকায় জোর ধরপাকড় শুরু করেছে সেনা। স্রেফ গত ৪ দিনে উপত্যকায় মোট ১২ জঙ্গি নিকেশ হয়েছে। এদের মধ্যে ৩ জন জইশ-ই-মহম্মদের সদস্য। বাকি ৭ জন লস্করের সদস্য। শুধু তাই নয়, লাগাতার কাশ্মীরে অভিযান চালিয়েই যাচ্ছে সেনা।

[আরও পড়ুন: আদানির বন্দরে ৫২ কেজি মাদক উদ্ধার, গুজরাট কেন ‘গেটওয়ে অফ ড্রাগস’ হয়ে উঠছে? প্রশ্ন কংগ্রেসের]

আসলে দিন তিনেক আগেই কাশ্মীরের টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাটকে প্রকাশ্যে তাঁর বাড়ির সামনেই গুলি করে মারে জেহাদিরা। টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাট (Amrin Bhat) কাশ্মীরে বেশ জনপ্রিয় মুখ। টিকটক-সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতেও বেশ সক্রিয় ছিলেন তিনি। ইসলামিক ফতোয়া না মানার জন্যই তাঁকে টার্গেট করা হয়। আমরিনের মৃত্যুতে কাশ্মীর জুড়ে আতঙ্কের আবহ তৈরি হয়ে। তারপর থেকেই সেনার তৎপরতা অনেকটা বেড়ে গিয়েছে উপত্যকায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে