২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে ফের ভয়াবহ সংঘর্ষ, সেনার গুলিতে নিকেশ দুই জেহাদি

Published by: Monishankar Choudhury |    Posted: April 29, 2020 9:17 am|    Updated: April 29, 2020 9:17 am

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেও কাশ্মীর উপত্যকায় থামছে না সন্ত্রাসের হাতছানি। ভারতীয় ফৌজকে লাগাতার নিশানা করছে জঙ্গিরা। পালটা গোটা উপত্যকায় সন্ত্রাসদমন অভিযান আরও জোরদার করেছে সেনা। এহেন পরিস্থিতিতে জওয়ানদের হাতে দুই জঙ্গি নিকেশ হয়েছে বলে খবর। 

বুধবার পুলিশ জানিয়েছে, কাশ্মীরের সোপিয়ান জেলায় সেনাবাহিনীর সঙ্গে ভয়াবহ সংঘর্ষে খতম হয়েছে দুই সন্ত্রাসবাদী। মঙ্গলবার রাতে মেলহোরা গ্রামে জঙ্গিদের একটি গোপন ডেরার খবর দেন গোয়েন্দারা। তারপরই দ্রুত কষে ফেলা হয় অভিযানের ছক। রাতের অন্ধকারেই গোটা এলাকা ঘিরে ফেলে সেনা, সিআরপিএফ ও পুলিশের একটি যৌথ দল। নিরাপত্তারক্ষীদের উপস্থিতির কথা জানতে পেরেই গুলি চালাতে শুরু করে জেহাদিরা। পালটা প্রচণ্ড হামলা চালায় যৌথ বাহিনী। গোটা রাত ধরে চলা সংঘর্ষের পর দুই জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে খবর। এলাকায় লুকিয়ে থাকা অন্য জঙ্গির খোঁজে চিরুনি তল্লাশি শুরু করেছে সেনা। তবে নিহত জঙ্গিরা কোন দলের সদস্য তা এখনও জানা যায়নি। 

উল্লেখ্য, গত সপ্তাহে কাশ্মীর উপত্যকায় অন্তত ১০ জন জঙ্গিকে নিকেশ করেছে সেনা।বর্তমানে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে গোটা বিশ্ব। প্রতিমুহূর্তেই প্রতিষেধকের খোঁজ চালাচ্ছেন পৃথিবীর বিভিন্ন প্রান্তে থাকা গবেষকরা। অন্যদিকে অক্লান্ত পরিশ্রম করে আক্রান্তদের সুস্থ করে তোলার চেষ্টা করছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। সবাই যখন করোনা নামক ভয়াবহ এই মহামারির হাত থেকে বিশ্বকে বাঁচানোর চেষ্টা করছে তখন পুরো উলটে পথে হাঁটছে পাকিস্তান। করোনার প্রতিষেধক খোঁজার জন্য তারা সময় নষ্ট না করে লুকিয়ে মিসাইল পরীক্ষা করছে। সংঘর্ষবিরতি লঙ্ঘন করে কাশ্মীর সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার পাশাপাশি জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা করেছে। আর তাও যদি না হয়, তাহলে কাশ্মীরে লুকিয়ে থাকা তাদের মদতপুষ্ট জঙ্গিদের দিয়ে নাশকতা করানোর চেষ্টা করছে। 

[আরও পড়ুন: করোনা LIVE UPDATE: দেশে মৃতের সংখ্যা হাজার পার, আক্রান্ত ৩১ হাজারেরও বেশি]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement