১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভারত-পাক সীমান্তে খোঁজ মিলল ২০ ফুট দীর্ঘ সুরঙ্গের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2017 3:47 am|    Updated: February 15, 2017 3:47 am

20-Foot Tunnel found by BSF in Jammu and Kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-পাক সীমান্তে খোঁজ মিলল একটি ২০ ফুট দীর্ঘ সুরঙ্গের। মঙ্গলবার জম্মু-কাশ্মীরের রামগড় সেক্টরের সাম্বায় এই টানেলের হদিশ পান বিএসএফ জওয়ানরা।

বিএসএফ আধিকারিক ধর্মেন্দ্র পারিক জানান, সুরঙ্গটি কমপক্ষে আড়াই ফুট গভীর এবং ততটাই চওড়া। তবে স্বস্তির বিষয় হল এই যে সুরঙ্গটি তৈরির কাজ এখনও শেষ হয়নি। আন্তর্জাতিক সীমান্তের কাঁটাতার টপকে যাওয়ার আগেই তা খুঁজে বের করতে সফল হয়েছেন বিএসএফ জওয়ানরা। ফলে এই পথ দিয়ে গোপন অনুপ্রবেশ আগেভাগেই রুখে দেওয়া সম্ভব হয়েছে।

(একসঙ্গে ১০৪টি কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ, ইতিহাসের দোরগোড়ায় ভারত)

tunnel_web

সীমান্তে সুরঙ্গের হদিশ মেলা নতুন কোনও বিষয় নয়। এই পথে আগেও জঙ্গিরা এ দেশে ঢুকে পড়েছে। গত বছর এই সেক্টরের একটি টানেল দিয়েই অস্ত্রসহ তিন জঙ্গি ভারতে প্রবেশ করেছিল। তার আগে ২০১২ সালে সাম্বা সেক্টরে ৪০০ মিটার লম্বা টানেলের খোঁজ পাওয়া গিয়েছিল। তবে বছরের পর বছর সেনাদের নিয়মিত তল্লাশির কারণে এমন যাতায়াত একপ্রকার অসম্ভব হয়ে উঠেছে। তেমনই মঙ্গলবার সীমান্তে নিয়মিত তল্লাশি চালানোর সময় টানেলটি আবিষ্কার করেন জওয়ানরা। বিএসএফ আধিকারিক জানান, পাক রেঞ্জার্সদের সঙ্গে হাত মিলিয়ে এই পথে জঙ্গিরা অনায়াসে ঢুকে যেতে পারত। তবে সেই সম্ভাবনা নির্মূল করা হয়েছে। একটি বৈঠক ডেকে বিএসএফ-এর তরফে সুরঙ্গের কথা পাক রেঞ্জার্সদেরও জানিয়ে দেওয়া হবে বলে খবর।

(‘প্রার্থী হওয়ার জন্য ৩৬ কোটি টাকার প্রস্তাব দিয়েছিল বিজেপি’)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে