BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অগ্নিকাণ্ডে মৃত ৫৯ জন, এক বছরের কারাদণ্ড উপহার হলের মালিকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 9, 2017 8:53 am|    Updated: February 9, 2017 8:53 am

20 years on, owner Gopal Ansal gets 1 year in jail in Uphaar cinema tragedy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর কুড়ি আগের ঘটনা। দক্ষিণ দিল্লির অভিজাত সিনেমা হলে আগুন লাগায় মৃত্যু হয়েছিল ৫৯ জনের। সেই মর্মান্তিক ঘটনার সাজা ঘোষণা করল দেশের সর্বোচ্চ আদালত। ঘটনায় অভিযুক্ত আনসাল ভাইদের একজনকে ১ বছরের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

তৃতীয় ভারতীয় বংশোদ্ভূত মহিলা হিসেবে মহাকাশে পাড়ি দিচ্ছেন সাওয়ানা

‘বর্ডার’ সিনেমা দেখানোর সময় আগুন লেগেছিল উপহার হলে। হলে আগুন নেবানোর যথাযথ ব্যবস্থা ছিল না। সিট বাড়ানোর দায়ে বন্ধ ছিল বেরনোর রাস্তাও। ফলে ঘটনাস্থলের মৃত্যু হয় অনেকের। আহত হন বহু। ঘটনার তদন্ত করছিল সিবিআই। অভিযুক্ত হয়েছিল রিয়েল এস্টেট ব্যারন আনসাল ভাইয়েরা। এর আগে এই মামলায় রায় দেওয়া হয়েছিল। সিবিআই ও নিহতদের স্বার্থে তৈরি সংগঠন অ্যাসোসিয়েশন অফ ভিক্টিম অফ উপহার ট্র্যাজেডি-র তরফে তা পুনর্বিবেচনার দাবি জানানো হয়। সেইমতো এই মামলায় আজ আবার রায় দিল আদালত। অভিযুক্ত আনসাল ভাইদের একজনকে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই  জেলের সাজা আংশিক ভোগ করেছেন তিনি। মেয়াদ পূরণ করার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

স্কুলের মধ্যেই সহপাঠীকে গুলি একাদশ শ্রেণির ছাত্রর

এর আগেও এই মামলার রায়ে হল মালিকদের ৩০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। ক্ষতিপূরণের অর্থ দিয়ে কারাদণ্ডের সাজার বিরুদ্ধেই আর্জি জানিয়েছিল দুই হল মালিক। এরপর আজকের রায়ে এক ভাইকে বয়সের কারণে ছাড় দেওয়া হয়। অন্যজনকে এক বছর কারাদণ্ডের সাজার বাকি মেয়াদ পূরণ করার নির্দেশ দেওয়া হয়। যদিও সর্বোচ্চ আদালতের রায়ে খুশি নয় নিহতদের স্বার্থে তৈরি অ্যাসোসিয়েশন। সংগঠনের অভিযোগ, এই সাজা যথাযথ নয়। আদালতের দ্বারস্থ হওয়াই তাদের বড় ভুল বলে জানান অ্যাসোসিয়েশনের এক সদস্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে