Advertisement
Advertisement
Digvijaya Singh

পরের ভোটে না জিতলে নিশ্চিহ্ন হবে কংগ্রেস, আশঙ্কা দিগ্বিজয় সিংয়ের

কংগ্রেস কর্মীদের জোটবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বর্ষীয়ান নেতা।

2023 may be Congress's last election in MP, Digvijaya Singh tells party workers | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:February 19, 2022 7:56 pm
  • Updated:February 19, 2022 8:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরের ভোটে না জিতলে মধ্যপ্রদেশ (Madhya Pradesh) থেকে বিদায় ঘণ্টা বাজবে কংগ্রেসের। এই ভাষাতেই কংগ্রেস নেতা-কর্মীদের সতর্ক করলেন বর্ষীয়ান কংগ্রেস (Congress) নেতা তথা মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং (Digvijaya Singh)। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমের দাবি, দিগ্বিজয় সিংয়ের একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media), যেখানে আগামী বিধানসভা নির্বাচনের আগেভাগে দ্রুত কংগ্রেস নেতা-কর্মীদের জোটবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। পাশাপাশি সে রাজ্যে কংগ্রেস যে খাদের কিনারে দাঁড়িয়ে আছে, তাও বুঝিয়ে দেন।

গত ক’দিন ধরে জেলা রথলামে (Ratlam) দলের হয়ে সফর করছেন দিগ্বিজয় সিং। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি কংগ্রেস বিধায়কের রথলামের সার্কিট হাউজে তোলা। এখানেও স্থানীয় কংগ্রেস কর্মীদের সঙ্গে আলাপচারিতায় অংশ নেন তিনি। সেখানে তাঁকে বলতে দেখা যায়, “আপনারা জোটবদ্ধভাবে কাজ করছেন না। নিজেদের মধ্যে কথা বলছেন না। প্রত্যেকে নিজের অবস্থানে দাঁড়িয়ে আছেন। এভাবে কিছু হওয়া সম্ভব না।”

Advertisement

[আরও পড়ুন: আফগানিস্তানে ফেলে যাওয়া মার্কিন হাতিয়ার মিলল কাশ্মীর সীমান্তে! সতর্ক সেনা]

এর পরেই কংগ্রেস কর্মীদের সতর্ক করে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, “আমার ধারণা, এটাই ভোটে (বিধানসভা) জেতার শেষ সুযোগ, দলের হয়ে সততার সঙ্গে কাজ না করলে, ঘরে বসে থাকলে, কংগ্রেস ক্ষমতায় ফিরবে না। এরপর রাজ্যে একজন কংগ্রেস কর্মীকে পাওয়াও কঠিন হয়ে যাবে।”

Advertisement

[আরও পড়ুন: হঠাৎ ‘পুরনো বন্ধু’ নীতীশ কুমারের সঙ্গে নৈশভোজ প্রশান্ত কিশোরের, নয়া গুঞ্জন রাজনৈতিক মহলে]

প্রসঙ্গত, ১৫ বছর পর ২০১৮ সালে বিধানসভা নির্বাচন জিতে মধ্যপ্রদেশে ক্ষমতায় ফিরেছিল কংগ্রেস। যদিও কমলনাথ সরকারের আয়ু ছিল মাত্র ১৫ মাস। সেবার একসঙ্গে ২২ জন কংগ্রেস বিধায়ক দল ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দেয়। আগামী বিধানসভা নির্বাচন রয়েছে ২০২৩ সালের শেষে। দিগ্বিজয় সিংয়ের কথায়, এটাই শেষ সুযোগ, নচেত রাজ্য থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে দল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ