BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দুর্যোগে বিপর্যস্ত উত্তরপ্রদেশ, তুমুল ঝড়বৃষ্টিতে মৃত অন্তত ২২

Published by: Paramita Paul |    Posted: September 17, 2022 10:46 am|    Updated: September 17, 2022 10:46 am

22 dead in rain-related incidents in Uttar Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারী বৃষ্টিতে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শনিবার সংখ্যাটা বেড়ে দাঁড়াল ২২। আপাতত দুর্যোগ থেকে রেহাই নেই যোগীর রাজ্যের বাসিন্দাদের। উত্তরপ্রদেশের পূর্বাংশে প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

ভারী বৃষ্টির জেরে উন্নাও (৫), ফতেহপুর (৩), প্রয়াগরাজ (২) এবং সীতাপুর-রায়বেরিলি-ঝাঁসি থেকে মোট ১৩ জনের মৃত্যুর খবর মিলেছে। অন্যদিকে লখনউ এলাকায় দেওয়াল ধসে ৯ জনের মৃত্যু হয়েছে। তবে এখনই দুর্যোগে ইতি পড়ছে না বলেই জানিয়েছে হাওয়া অফিস।

[আরও পড়ুন: ওষুধে অনিয়ম, বারবার ভেঙেছে ঘুম! সিবিআই হেফাজতে কেমন কাটল পার্থর প্রথম রাত?]

এ প্রসঙ্গে মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, ১৫ থেকে ১৭ তারিখ পর্যন্ত উত্তরাখণ্ড এবং উত্তরপ্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। ওই অঞ্চলের বাসিন্দাদের সাবধানে থাকার পরামর্শ দিয়েছে হাওয়া অফিস। মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্র 

 

আসলে গত ২৪ ঘণ্টা টানা লখনউজুড়ে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। যার জেরে শহরের জনজীবন রীতিমতো বিপর্যস্ত। শহরের বেশ কিছু জায়গায় জল জমে। অসুবিধা হচ্ছে যান চলাচলে। যার জেরে শুক্রবার শহরের সব স্কুল-কলেজও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল স্থানীয় প্রশাসন।

[আরও পড়ুন: মধ্যপ্রাচ্যে যুদ্ধের মেঘ! দামাস্কাস বিমানবন্দরে ভয়াবহ হামলা ইজরায়েলের]

প্রসঙ্গত, দিলকুশা এলাকায় একটি সেনা শিবিরের বাইরের দেওয়াল ঘেঁসে কুঁড়েঘর বানিয়ে থাকতেন কয়েকজন শ্রমিক। প্রবল বর্ষণে সেনা শিবিরের ওই দেওয়ালটি ভেঙে পড়ে। ভেঙে যায় বেশ কয়েকটি কুঁড়েঘর। খবর পেয়ে ভোর তিনটি নাগাদ ঘটনাস্থলে যায় পুলিশ। প্রবল বর্ষণের মধ্যেই শুরু হয় উদ্ধারকাজ। লখনউ (Lucknow) পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত ৯টি দেহ উদ্ধার হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে