২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

আশঙ্কাই সত্যি! ঘরোয়া উড়ান চালুর চার দিনের মধ্যে আক্রান্ত ২৩ বিমান যাত্রী

Published by: Paramita Paul |    Posted: May 28, 2020 10:27 pm|    Updated: May 28, 2020 10:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল: আশঙ্কাই সত্যি হল। ঘরোয়া উড়ান পরিষেবা চালু হতেই হু হু করে বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়ছে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার রাত পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী, গত ৪ দিনে ঘরোয়া বিমানের ২৩ যাত্রী করোনা আক্রান্ত হয়েছেন। যার ফলে কোয়ারেন্টাইনে কমপক্ষে শতাধিক বিমানযাত্রী ও বিমানকর্মী। আর এই পরিসংখ্যান আতঙ্ক যে বাড়াচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।

দেশজুড়ে করোনার দাপট বাড়ছে। লকডাউনের নিয়ম শিথিল হওয়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ক্রমাগত উর্দ্ধমুখী সংক্রমণের গ্রাফ।ইতিমধ্যে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৫৮ হাজার ৩৩৩। সংক্রমণের নিরিখে ভারত বিশ্বের মধ্যে দশম স্থানে রয়েছে। মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪৫৩১ জন।  এখনও পর্যন্ত ৬৭ হাজার ৬৯২ জন পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।দুমাস বন্ধ থাকার পর ২৫ মে থেকে ঘরোয়া উড়ান পরিষেবা চালু করেছে কেন্দ্র সরকার। তবে এই পরিষেবা চালু করতে আপত্তি জানিয়েছিল বাংলা-সহ বহু রাজ্য। তাঁদের আশঙ্কা ছিল, উড়ান পরিষেবা চালু হলেই সংক্রমণ ছড়াবে। তাঁদের আশঙ্কা যে অমূলক ছিল না, তা হাতেনাতে প্রমাণ হয়ে গেল। মাত্র চারদিনেই ২৩ জন বিমানযাত্রী আক্রান্ত হয়েছেন।

[আরও পড়ুন : ১ জুন কেরলে ঢুকছে বর্ষা, জানাল মৌসম ভবন]

রাজ্যগুলি থেকে পাওয়া তথ্য অনুযায়ী, প্রথম ঘটনাটি ঘটে ঘরোয়া উড়ান চালুর প্রথম দিনই। ২৫ চেন্নাই থেকে কোয়েম্বাটুরে যাওয়া উড়ানে এক যাত্রী আক্রান্ত হন। এরপরই ইন্ডিগোর বিমানের চালক, কর্মী ও বাকি যাত্রীদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এরপর দেখা যায়, দিল্লি থেকে পাঞ্জাবের লুধিয়ানা আসা এক উড়ানের যাত্রী সংক্রমিত হয়েছেন। ফলে ৪১ জন বিমানকর্মীকে কোয়ারেন্টাইনে যেতে হয়। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, চেন্নাই থেকে তামিলনাড়ুর সালেমে ফেরা ৬ যাত্রী আক্রান্ত হন। ফলে ৫৬ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। তবে এই পরিসংখ্যান ক্রমশ যে আতঙ্ক বাড়াচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন : সদ্যোজাতকে জ্যান্ত কবর দিয়ে পলাতক বাবা-মা, স্থানীয়দের চেষ্টায় রক্ষা পেল একরত্তি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement