১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

যাত্রীর টুইটের কেরামতিতে পাচারের হাত থেকে বাঁচল ২৬ নাবালিকা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 7, 2018 1:19 pm|    Updated: July 7, 2018 1:19 pm

26 trafficked minor girls rescued from after passenger tweets SOS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক যাত্রীর সৌজন্যে বড়সড় সাফল্য পেল রেল পুলিশ। ২৬ জন নাবালিকাকে পাচারের হাত থেকে রক্ষা করল তারা। মুজফ্ফরপুর-বান্দ্রা অউধ এক্সপ্রেস থেকে ২৬ জন নাবালিকাকে উদ্ধার করে জিআরপি ও আরপিএফ। এক যাত্রীর টুইটের উপর ভিত্তি করেই এই অপারেশন চালানো হয়। ওই নাবালিকাদের পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল বলে রেল পুলিশের তরফে জানানো হয়েছে।

ঘটনাটি ঘটে ৫ জুলাই। ওই দিন এক যাত্রী অউধ এক্সপ্রেসের এস-৫ কোচে ওঠেন। সেখানে তিনি দেখতে পান ২৬ জন নাবালিকাকে কোথাও নিয়ে যাওয়া হচ্ছে। ওই ২৬ জনের কেউই স্বাভাবিক ছিল না। সবাই অস্বচ্ছন্দ্য বোধ করছিল। কেউ কেউ কান্নাকাটিও করছিল। এই ঘটনার কথা জানিয়ে টুইট করেন ওই যাত্রী।

বন্দি আত্মাদের মুক্তি দিতেই ‘বট তপস্যা’, বুরারি কাণ্ডে উঠে এল চাঞ্চল্যকর তথ্য ]

রেল পুলিশের তরফে জানানো হয়েছে, সোশ্যাল মিডিয়ায় ওই টুইট দেখেন বারাণসীর রেল অফিসাররা। আধঘণ্টার মধ্যে তাঁরা পরিকল্পনা করে অপারেশনে নেমে পড়েন। গোরক্ষপুরের জিআরপি পুলিশের অ্যান্টি-ট্রাফিকিং সেলের সঙ্গে যোগাযোগ করা হয়। চাইল্ড লাইনের সঙ্গেও যোগাযোগ করা হয়। আরপিএফ জওয়ানরা সাদা পোশাকে কাপ্তানগঞ্জ থেকে ট্রেনে ওঠেন। গোরক্ষপুর পর্যন্ত ওই নাবালিকাদের চোখে চোখে রেখেছিলেন তাঁরা। ওই নাবালিকাদের সঙ্গে যারা ছিল, তাদের উপরও নজর রাখছিলেন রেল পুলিশের ওই অফিসাররা।

টানা ৭ মাস ধরে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত প্রিন্সিপাল-সহ ৩ শিক্ষক ও ১৫ ছাত্র ]

রেল পুলিশের তরফে জানানো হয়েছে, ২৬ জন নাবালিকাকে উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। এদের একজনের বয়স ২২, অন্যজনের ৫৫। এরা সবাই বিহারের পশ্চিম চম্পারনের বাসিন্দা। জানা গিয়েছে, নারকটিকিয়াগঞ্জ থেকে ইদগা থেকে নাবালিকাদের আনা হয়েছিল। তাদের সবার বয়স ১০ থেকে ১৪ বছরের মধ্যে। তাদের এখন শিশু কল্যাণ দপ্তরকে হস্তান্তর করে দেওয়া হয়েছে। ধৃতদের পুলিশি হেফাজতে রাখা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে