BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরকাশীতে ট্রেকিংয়ে গিয়ে বিপর্যয়, তুষারঝড়ে মৃত ১০ পর্বতারোহী

Published by: Anwesha Adhikary |    Posted: October 4, 2022 3:33 pm|    Updated: October 4, 2022 6:25 pm

29 trapped at Uttarkashi after avalanche, 10 died | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরকাশীতে (Uttar Kashi) তেরো হাজার ফুট উচ্চতায় ট্রেকিং করতে গিয়ে আটকে পড়লেন ২৯ জন পর্বতারোহী। সূত্রের খবর, তার মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। পর্বতারোহীদের মধ্যে মৃত্যুর সংখ্যা বাড়তে পারে বলেই অনুমান উদ্ধারকারীদের। তবে ইতিমধ্যেই আটজনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে আইটিবিপির তরফে।

জানা গিয়েছে, আটকে পড়া পর্বতারোহীরা দিল্লির নেহরু মাউন্টেনিয়ারিং ইনস্টিটিউটের সদস্য। আঠেরো হাজার ফুট উচ্চতায় দ্রৌপদী ডাণ্ডা-২ শৃঙ্গ জয় করতে যাত্রা শুরু করেছিলেন সকলে। তেরো হাজার ফিট উচ্চতায় পৌঁছে তুষারঝড়ের কবলে পড়ে আটকে যান তাঁরা। মঙ্গলবার সকাল আটটা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে ভারত-তিব্বত সীমান্তরক্ষা বাহিনী।

খবর পেয়েই উদ্ধারকাজ শুরু করে দেয় রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী। উদ্ধারকাজে যোগ দেয় আইটিবিপি ও স্থানীয় পুলিশও। খুব তাড়াতাড়ি আটজনকে উদ্ধার করা হলেও বাকিরা এখনও আটকে রয়েছেন। কতজনের মৃত্যু হয়েছে তা এখনও পরিষ্কার নয় বলে জানানো হয়েছে আইটিবিপির তরফে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

এই ঘটনার কথা শুনে শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। টুইট করে তিনি লিখেছেন, “উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। সমস্ত পরিস্থিতির দিকে নজর রাখতে অনুরোধ করেছি তাঁকে। সেই সঙ্গে বায়ুসেনাকেও উদ্ধার কাজে সামিল হতে বলেছি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে