২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে নাশকতার লক্ষ্যে অস্ত্র পাচার পাকিস্তানের, আগ্নেয়াস্ত্র-সহ সেনার জালে তিন দুষ্কৃতী

Published by: Paramita Paul |    Posted: August 11, 2020 10:58 am|    Updated: August 11, 2020 12:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে (Kashmir) ফের বড়সড় নাশকতার ছক কষছে পাকিস্তান (Pakistan)। সেই  লক্ষ্যেই সীমান্ত টপকে নানান উপায় বিপুল পরিমাণ অস্ত্র ভূস্বর্গে পাঠাচ্ছে ইসলামাবাদ। সোমবার রাতে তল্লাশি চলাকালীন তিন সন্দেহভাজনকে হাতেনাতে পাকড়াও করে সেনা। তাঁদের কাছ থেকে বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। প্রসঙ্গত, দিন কয়েক আগেই অস্ত্র ভরতি ড্রোন উদ্ধার করেছিল সেনা। যা দেখে ওয়াকিবহাল মহলের দাবি, কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের মদত দিতেই অস্ত্র সরবরাহ করার চেষ্টা করছে প্রতিবেশী দেশটি।

করোনা আবহেও নাশকতায় ছক কষতে পিছপা হচ্ছে না পাকিস্তান। যেনতেন প্রকারেণ কাশ্মীরে অশান্তি বাধানোই যেন দেশটির একমাত্র লক্ষ্য। আর তাই নানান ভাবে অস্ত্র পাচারের চেষ্টা করছে ইসলামাবাদ। পাক মদতপুষ্ট তিন সন্দেহভাজনকে হাতেনাতে গ্রেপ্তার করেছে ভারতীয় সেনা (Indian Army)। সোমবার কুপওয়ারাতে (Kupwara) তল্লাশি চলাকালীন ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে একটি একে-৪৭ রাইফেল (AK-47), দুটি পিস্তল ও ম্যাগাজিন উদ্ধার হয়েছে। এ বিষয়ে ভারতীয় সেনার এক কর্তা জানান, কাশ্মীর পুলিশের (Kashmir Police) সঙ্গে যৌথভাবে তল্লাশি অভিযান চালানোর সময় এই অস্ত্রগুলি উদ্ধার করা হয়। প্রসঙ্গত, রবিবার সন্ধেও সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশের সময় এক জঙ্গিকে (Terrorist) নিকেশ করে সেনা। তাদের কাছ থেকে পাকিস্তানি অস্ত্র উদ্ধার হয়েছিল। 

[আরও পড়ুন: ‘ড্রাগন’ বধে ড্রোন বাহিনীর জন্য ইজরায়েলি ক্ষেপণাস্ত্র চাইছে ভারতীয় সেনা]

ঘটনা প্রসঙ্গে কাশ্মীর পুলিশের ডিজি দলবীর সিং বলেন, “কাশ্মীরে অস্ত্র পাচারের জন্য নতুন পথ নিয়েছে পাকিস্তান। ড্রোন বা আনম্যানড এয়ার ভেহিকলের (UAV) মাধ্যমে অস্ত্র পাঠাচ্ছে তারা। তিনি জানান, গত কয়েকদিনে কুপওয়ারা, হীরানগর, কাঠুয়া ও রাজৌরিতে গুলি করে ড্রোন নামানো হয়েছে। এমনকী, পাঞ্জাবে অস্ত্র ভরতি ট্রাকও আটক করা হয়েছে। এবার অস্ত্র পাচার করতে এসে ধরা পড়ল তিন সন্দেহভাজন। তাদের জেরা করে বিস্তারিত তথ্য মিলতে পারে বলে আশা পুলিশের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement