৩০ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিন আগেই অলোক ভার্মাকে সরানো হয়েছিল সিবিআই ডিরেক্টরের পদ থেকে। মধ্যরাতে নির্দেশিকা জারি করে তাঁকে ছুটিতে যেতে বাধ্য করা হয়। তাঁর জায়গায় অস্থায়ী দায়িত্ব পেয়েছেন নাগেশ্বর রাও। এরই মধ্যে নয়া ঘটনায় চাঞ্চল্য নয়াদিল্লিতে। অপসারিত সিবিআই ডিরেক্টরের বাড়ির সামনে উঁকিঝুঁকি মারতে দেখা গেল চার সন্দেহভাজনকে। দিল্লির সবচেয়ে হাই প্রোফাইল এলাকায় এই সন্দেহভাজনদের আনাগোনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ এসে চারজনকেই গ্রেপ্তার করেছে, তাদের জিজ্ঞাসাবাদ চলছে।জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, ওই চারজনই ইন্টেলিজেন্স ব্যুরোর কর্মী।

[সিবিআইয়ের কাজে হস্তক্ষেপ করছে কেন্দ্র! ‘অপসারণ’-কে চ্যালেঞ্চ অলোক ভার্মার]

বৃহস্পতিবার সকালে হঠাৎই অপসারিত সিবিআই ডিরেক্টর অলোক ভার্মার বাড়ির সামনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখা যায় ৪ জনকে। তাদের মধ্যে কেউ কেউ বাড়ির ভিতরে উঁকি দেওয়ারও চেষ্টা করে। ঘটনাটি নজরে পড়ে অলোক ভার্মার ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর। সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন তিনি। পুলিশ এসে চারজনকেই গ্রেপ্তার করে নিয়ে যায়। তাদের কাছ থেকে ২ টি গাড়ি উদ্ধার করা হয়েছে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। প্রাথমিকভাবে দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, দুটি গাড়িতে করেই ঘটনাস্থলে এসেছিল ৪ সন্দেহভাজন। তাদের পরিচয়পত্রগুলি খতিয়ে দেখা হচ্ছে। আইবি সূত্রের দাবি, কোনওরকম তল্লাশি চালানো হচ্ছিল না। ওটা ছিল রুটিন তল্লাশি।

[রাফালে নিয়ে প্রশ্ন তুলেই সরতে হল সিবিআই ডিরেক্টরকে!]

সিবিআই বনাম সিবিআই লড়াইয়ে এই ঘটনাকে নয়া মোড় হিসেবে দেখছেন অনেকে। অন্তর্দ্বন্দ্বের ফলেই হামলার ছক কষা হতে পারে সিবিআই ডিরেক্টরের বিরুদ্ধে, এমনটাও ধারণা কোনও কোনও মহলের, যদিও পুরো বিষয়টিই তদন্তসাপেক্ষ। এদিকে, সিবিআই নিয়ে নজিরবিহীন টালমাটালের প্রতিবাদে আগামিকাল দেশজুড়ে প্রতিবাদে নামছে কংগ্রেস। বিক্ষোভ দেখানো হবে সিবিআই সদর দপ্তরেও। সুপ্রিম কোর্টে দায়ের করা অলোক ভার্মার রিভিউ পিটিশনের শুনানি আগামিকাল। তার আগে তাঁর বাড়িতে এই নজিরবিহীন ‘নজরদারিতে’ একাধিক প্রশ্ন উঠছে। এদিকে, অলোক ভার্মার করা পিটিশনের দ্রুত শুনানির দাবিতে  সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন আইনজীবী প্রশান্ত ভূষণ।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং