BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভোটের লাইনে সুপারস্টার থেকে আমজনতা, শান্তিপূর্ণ নির্বাচন তেলেঙ্গানায়

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 7, 2018 3:29 pm|    Updated: December 7, 2018 4:56 pm

49.15 percent voters turnout in Telengana till 1 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১১৯টি আসনে কনিষ্ঠ রাজ্যের প্রথম নির্বাচন। সব নিয়ম মেনে, লাইন দিয়ে, সুষ্ঠুভাবে ভোট দিলেন আমজনতা থেকে সুপারস্টার। ভোট দিলেন চিরঞ্জীবি, নাগার্জুন, বাহুবলী ছবির পরিচালক এসএস রাজামৌলি, সানিয়া মির্জার মতো তারকারা। ছিলেন তেলুগু সুপারস্টার জুনিয়র এনটিআরও। এদিকে টিডিপি-র প্রতিষ্ঠাতা ও অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু তেলেঙ্গানাবাসীকে জানালেন, ‘নিজের ভোটাধিকার প্রয়োগ করুন। একটি ভোটও পার্থক্য তৈরি করতে পারে।’ দুপুর একটা পর্যন্ত তেলেঙ্গানায় ভোট পড়ল ৪৯.১৫ শতাংশ। ভোট দিলেন বিদায়ী মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। 

তেলেঙ্গানায় ১৩টি নকশাল প্রভাবিত কেন্দ্র আছে। সেখানে বিকেল ৪টে পর্যন্ত ভোটগ্রহণ চলবে। রাজ্যের অন্য কেন্দ্রগুলোতে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। রাজ্যে সবথেকে বেশি আসন আছে মালকাজগিরি বিধানসভা কেন্দ্রে। এই কেন্দ্রে মোট ৪২টি আসন আছে। ৬টি আসন নিয়ে সবথেকে ছোট কেন্দ্র বানসওয়াড়া। প্রথম বিধানসভা নির্বাচনে রাজ্যের মোট রেজিস্টার্ড ভোটার সংখ্যা ২ কোটি ৮০ লাখ ৬৪ হাজার ৬৮৪। তার মধ্যে ১ কোটি ৪১ লাখ ৫৬ হাজার ১৮২ জন পুরুষ। মহিলার সংখ্যা ১ কোটি ৩৯ লাখ ৫ হাজার ৮১১। গোটা রাজ্যে ৩২ হাজার ৮১৫টি পোলিং স্টেশনে ভোট চলছে। যার মধ্যে ১০ হাজার ভোটগ্রহণ কেন্দ্র উত্তেজনাপ্রবণ।

সেলিব্রিটিদের অধিকাংশই জুবিলি হিলের বিধানসভা কেন্দ্রে ভোট দিয়েছেন। জুনিয়র এনটিআরের বোন সুহাসিনী এবার কুকটপল্লী কেন্দ্রে টিডিপির হয়ে ভোটে দাঁড়িয়েছেন। ভোটার তালিকায় নাম না থাকায় হতাশ ব্যাডমিন্টন তারকা জোয়ালা গুট্টা। তিনি বলেন, ‘অনলাইনে চেকইন করার পরেও ভোট দিতে পারলাম না। খুবই হতাশ। কী করে ভোটার তালিকা থেকে আমার নাম বাদ পড়ল জানি না।’ ২০১৯ সালে লোকসভা ভোটের সঙ্গেই হওয়ার কথা ছিল। কিন্তু বিধানসভা ভেঙে দেন মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও ও তাঁর বিধায়করা। এবার ভোটে কংগ্রেস, টিডিপি, সিপিআই ও তেলেঙ্গানা জনসমিতি জোট বেঁধে পিপল ফ্রন্ট গঠন করেছে। একা লড়ছে বিজেপি ও শাসকদল টিআরএস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে