BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নেশার খেসারত, ‘মদমুক্ত’ বিহারে বিষমদ কাণ্ডে মৃত্যু ৫ জনের! আশঙ্কাজনক ৩

Published by: Biswadip Dey |    Posted: January 27, 2022 1:32 pm|    Updated: January 27, 2022 1:32 pm

5 dies again after drinking poisonous liquor in Bihar। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৬ সাল থেকে বিহারে (Bihar) নিষিদ্ধ মদ। তারপরেও একাধিকবার সে রাজ্যের বিভিন্ন জেলা থেকে মৃত্যুর খবর মিলেছে। বুধবার সাধারণতন্ত্র দিবসে ‘পার্টি’ করতে গিয়ে ফের বিষমদের (Poisonous liquor) বলি হলেন রাজ্যের বক্সার অঞ্চলের ৫ জন। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভরতি আরও ৩ জন।

ঠিক কী হয়েছিল? এক মৃতের আত্মীয়ের কথায়, ”২৬ জানুয়ারির রাতে ওই ৮ জন মদের পার্টি করছিলেন। এরপরই মাঝরাতে সকলেই অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই ৫ জনের মৃত্যু হয়। বাকি ৩ জনের অবস্থাও আশঙ্কাজনক।”

[আরও পড়ুন: কারখানা খোলার দাবিতে কাঁকিনাড়ায় রেল অবরোধ, বিপাকে নিত্যযাত্রীরা]

গ্রামের এক বাসিন্দাই ওই বিষমদ কিনেছিলেন। মদ এই গ্রামেই তৈরি হয়।” তবে তাঁর এই দাবি উড়িয়ে দিচ্ছেন এলাকার পুলিশ সুপারিটেন্ডেন্ট। তবে তিনি জানিয়েছেন, পুলিশ ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। সবদিক খতিয়ে দেখে তবেই এপ্রসঙ্গে কিছু বলা সম্ভব বলে জানিয়েছেন তিনি। মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

উল্লেখ্য, ড্রাই স্টেট (Dry Test) হিসেবে পরিচিত বিহার। নীতীশ কুমার (Nitish Kumar) মুখ্যমন্ত্রী হিসেবে কুরসিতে বসার পর থেকেই বিহারকে মদমুক্ত করার উদ্যোগ নেন। সেটা ২০১৬ সাল। সেই থেকেই বিহারে মদ নিষিদ্ধ। তবে গাঁ-গঞ্জে প্রশাসনের নজর এড়িয়ে বিক্রি হচ্ছেই। আর প্রশাসনিক নজরদারি কমা থাকার জেরেই সেই মদ পান করে প্রাণ খোয়াচ্ছে আমজনতা। এই নিয়ে দীর্ঘদিন ধরেই রাজনৈতিক চাপানউতোর রয়েছে।

আগেই সে রাজ্যের প্রধান বিরোধী দল আরজেডির নেতা তেজস্বী যাদব অভিযোগ করেছেন, বিহারে মদ নিষিদ্ধ করতে সম্পূর্ণ ব্যর্থ নীতীশ সরকার। রাতের অন্ধকারে রমরমিয়ে চলছে মদের ব্যবসা। সেই অভিযোগ বরাবরই উড়িয়ে দিতে দেখা গিয়েছে নীতীশকে। আর এই বিতর্কের মধ্যেই বারবার প্রাণ হারিয়েছেন সাধারণ মানুষ। কবে এর থেকে মুক্তি মিলবে, সে প্রশ্নের উত্তর আজও খুঁজে চলেছেন বিহারের সাধারণ মানুষ।

[আরও পড়ুন: ‘তালিবান মনে করে আমার শরীরটাও ওদের’, বিস্ফোরক দাবি একমাত্র আফগান পর্ন তারকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে