BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অবৈধভাবে কয়লা তুলতে গিয়ে বিপত্তি, মেঘালয়ে মৃত ৬ পরিযায়ী শ্রমিক

Published by: Paramita Paul |    Posted: January 22, 2021 5:32 pm|    Updated: January 22, 2021 5:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬ পরিযায়ী শ্রমিকের মৃত্যু হল মেঘালয়ে (Meghalaya)। জয়ন্তী পাহাড়ের জঙ্গলে খোলামুখ খনির মধ্যে পড়ে যান। তারপর তাঁদের আর উদ্ধার করা যায়নি। শুক্রবার সকালে ৬ জনের দেহ উদ্ধার হয়। অভিযোগ, ওই পরিযায়ী শ্রমিকরা জঙ্গলের মধ্যে অবৈধভাবে কয়লা খনন করতে গিয়ে এই বিপত্তি ঘটিয়েছেন।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পরিযায়ী শ্রমিকরা (Migrant Workers) পূর্ব জয়ন্তী পাহাড়ের জঙ্গলে অবৈধভাবে কয়লা খনন করতে যায়। সেখানে বহু খোলামুখ খনি রয়েছে। যার উপর গাছ পাতা পড়ে অনেকটা ভরাট হয়ে গিয়েছে। বুঝতে না পেরে সেখানেই পা রাখেন তাঁরা। এরপরই দুর্ঘটনা ঘটে যায়। যদিও সরকারি সূত্রে্র খবর, নিখোঁজ ৬ শ্রমিক কয়লা কাটতে জঙ্গলে প্রবেশ করেননি। তাঁদের কয়লা খননের কোনও প্রমাণ মেলেনি।

[আরও পড়ুন : উত্তরপ্রদেশে রাম মন্দির তৈরির অর্থ সংগ্রহের নামে প্রতারণা, অভিযুক্ত ৫]

পূর্ব জয়ন্তী পাহাড় এলাকার ডেপুটি কমিশনার জানিয়েছেন, ঘটনাস্থলে কয়লার হদিশ মেলেনি। তাই এটা একনও বলা যাচ্ছে না যে কয়লার খোঁজে খনির মুখ খুড়ছিলেন ওই ছজন। কিন্তু ওই এলাকায় খোঁড়খুড়ির চিহ্ন মিলেছে। উল্লেখ্য, ২০১৮ সালেও এই এক জায়গায় বড় দুর্ঘটনা ঘটে। ১৫ জন নিখোঁজ হয়ে গিয়েছিলেন। উত্তর-পূর্বের রাজ্যের অবৈধ কয়লা খনিতে একের পর এক দুর্ঘটনা প্রশাসনের চিন্তা বাড়িয়েছে। তাই ২০১৪ সাল থেকে ন্যাশনাল গ্রিন ট্রাইবুনাল এই ধরনের খনিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

[আরও পড়ুন : সোশ্যাল মিডিয়ায় সরকারের সমালোচনা ‘শাস্তিযোগ্য অপরাধ’! বিতর্কিত সিদ্ধান্ত নীতীশ প্রশাসনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement