১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তর-পূর্ব ভারতেও জাল বুনছে আল কায়দা, অসমের মাদ্রাসা থেকে গ্রেপ্তার ৬ জেহাদি

Published by: Paramita Paul |    Posted: April 16, 2022 9:11 pm|    Updated: April 16, 2022 9:11 pm

6 Terror Suspects with Al-Qaeda links arrested from Assam Madrasa | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর-পূর্ব ভারতেও জাল বুনছে আল কায়দা (Al-Qaeda)। নজরে ভারত ও তৎসংলগ্ন দেশগুলির যুব সমাজ। উত্তর পূর্বের রাজ্যে অসমে হদিশ মিলল আল কায়দা জঙ্গি গোষ্ঠীর ৬ জেহাদির। তাদের সঙ্গে আল কায়দা গোষ্ঠীর বাংলাদেশ (Bangladesh) শাখার সরাসরি যোগ মিলেছে বলে অসম পুলিশ (Assam Police) সূত্রে খবর।

বরপেটা জেলার পুলিশ সুপার অমিতাভ সিনহা জানিয়েছেন, “নির্দিষ্ট খবরের ভিত্তিতে শুক্রবার হাউলির এক মাদ্রাসা থেকে ৬ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের সঙ্গে আল কায়দার ভারতীয় উপ মহাদেশীয় শাখার যোগাযোগ রয়েছে।” তাদের জিজ্ঞাসাবাদ করে এই জঙ্গি মডিউল অসমে কতটা শিকড় গেড়ে বসেছে, সেটা জানার চেষ্টা করছে পুলিশ।

[আরও পড়ুন: বেকারত্বের ভয়াবহ ছবি! গঙ্গার ধারে বসেই গণক্লাস চাকরিপ্রার্থীদের, সাহায্যে মসিহা ইঞ্জিনিয়ার]

গত ৪ মার্চ পাঁচ জেহাদিকে গ্রেপ্তার করা হয়। তারা সকলেই আল কায়দা অনুমোদিত বাংলাদেশের আনসারুল্লা ইসলামের সদস্য বলে স্বীকার করে নেয়। তাদের কাছ থেকে এই ছ’জনের খোঁজ মেলে। ধৃত সকলেই বরপেটা জেলার বাসিন্দা। জানা গিয়েছে, ধৃতদের সঙ্গে আল কায়দার ভারতীয় উপমহাদেশীয় শাখার সদস্য মহম্মদ সুমন ওরফে সইফুল ইসলাম ওরফে হারুণ রশিদের সঙ্গে যোগাযোগ রাখত।

উল্লেখ্য, কর্ণাটকের (Karnataka) একটি কলেজে একদল উন্মত্ত হিন্দুত্ববাদী যুবকের ‘জয় শ্রীরাম’ ধ্বনির পালটা ‘আল্লাহু আকবর’ স্লোগান তুলে শিরোনামে উঠে আসেন বোরখা পরা এক শীর্ণকায় মুসলিম তরুণী। নেট মাধ্যমে ভাইরাল হয় মুসকান খান নামের ওই তরুণীর সাহসিকতার ভিডিও। সেই মুসকানকে প্রশস্তিতে ভরিয়ে দেয় আল কায়দা (Al-Qaeda) জঙ্গি গোষ্ঠীর শীর্ষনেতা আয়মান আল-জাওয়াহিরি। ভিডিওয় মুসকানকে নিয়ে বলতে গিয়ে জাওয়াহিরি জানিয়েছে, সে মুসকানের সাহসের প্রশংসা করে কবিতাও লিখেছিল। এবার উত্তর পূর্ব ভারতেও আল কায়দা জেহাদির হদিশ মেলায় চিন্তিত ভারতীয় গোয়েন্দারা। 

[আরও পড়ুন: হাঁসখালি ধর্ষণ কাণ্ড: তদন্তে নেমে সিবিআইয়ের প্রথম গ্রেপ্তারি, জালে সোহেলের বন্ধু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে