১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দেশের ৬০ শতাংশ মানুষের টিকাকরণ সম্পূর্ণ, ওমিক্রন আতঙ্কের মধ্যে স্বস্তির খবর দিল কেন্দ্র

Published by: Kishore Ghosh |    Posted: December 23, 2021 4:45 pm|    Updated: December 23, 2021 5:04 pm

60% Eligible Population Fully Vaccinated Says Government | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের ৬০ শতাংশ মানুষের করোনার দুটি ডোজ (Fully Vaccinated Against Coronavirus) নেওয়া হয়ে গিয়েছে। দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বৃহস্পতিবার এই তথ্য দিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক (Union Health Ministry)। আরও জানানো হয়েছে, এখনও পর্যন্ত প্রায় ১৪০ কোটি ডোজ কোভিডের ভ্যাকসিন দেওয়া হয়েছে। 

সোশ্যাল মাধ্যম টুইটারকে (Social Media Twitter) এদিন কেন্দ্রের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়, “আরও একটি কীর্তি অর্জন করল দেশ। সাধারণ মানুষের অংশগ্রহণে, অসংখ্য স্বাস্থ্যকর্মীর নিঃস্বার্থ অবদানে দেশের ৬০ শতাংশেরও বেশি মানুষের সম্পূর্ণ টিকাকরণ হয়েছে।”

স্বাস্থ্যমন্ত্রক আরও জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭০ লাখ ১৭ হাজার ৬৭১টি কোভিডের ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। এর ফলে আজ পর্যন্ত মোট প্রায় ১৪০ কোটি ডোজ দেওয়া হল। এর ফলেই ৬০ শতাংশ মানুষের সম্পূর্ণ টিকাকরণ সম্ভব হয়েছে।

এদিকে ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে করোনার নয়া ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ (Omicron)। ভারতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে দেশে ওমিক্রনে সংক্রমিত ২১৩ জন। এই পরিস্থতিতে বুধবারের পর বৃহস্পতিবারও রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্র। ক্রিসমাস ও নতুন বছরের জমায়েত নিয়ে বিশেষ ভাবে চিন্তিত কেন্দ্র। যদিও দিল্লি-সহ একাধিক রাজ্যে ক্রিসমাস ও নতুন বছরের জমায়েত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। রাজ্যগুলির স্বাস্থ্য বিভাগকে সবরকম পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।  

উল্লেখ্য, আজই দেশের করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। বৈঠকে দেশে করোনা ও ওমিক্রনের বিরুদ্ধে লড়াইয়ের প্রস্তুতি নিয়ে আলোচনা হতে পারে। স্বাস্থ্য পরিকাঠামো কী অবস্থায় আছে, পর্যাপ্ত ওষুধ, অক্সিজেন ও ভেন্টিলেটর মজুত রয়েছে কিনা, সমস্ত বিষয়ে খতিয়ান নিতে পারেন প্রধানমন্ত্রী। পাশাপাশি নতুন স্ট্রেনের সংক্রমণ রুখতে কী কী সতর্কতা অবলম্বন করা যেতে পারে, তা নিয়েও আলোচনা হতে পারে। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী, সচিব-সহ বিভিন্ন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তাদের। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে