BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আচমকা অসুস্থ, পুরীর জগন্নাথ মন্দিরের ভিতরেই মৃত্যু দর্শনার্থীর

Published by: Suparna Majumder |    Posted: April 18, 2022 12:47 pm|    Updated: April 18, 2022 12:47 pm

72-year-old devotee from Chhattisgarh died inside the Puri Jagannath temple | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরীর (Puri Jagannath Temple) মন্দিরে জগন্নাথ বিগ্রহ দর্শনের পরই মৃত্যু হল দর্শনার্থীর। মৃতের নাম ওয়াই জি মূর্তি। বয়স ৭২। ছত্তিশগড় থেকে পরিবারের সঙ্গে পুরীতে এসেছিলেন বৃদ্ধ। মন্দির চত্বরেই জ্ঞান হারান। ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

রবিবার সকালে মন্দিরের ভিতরে এই ঘটনা ঘটে। জানা গিয়েছে, পরিবারের সদস্যদের সঙ্গে সকাল সাড়ে সাতটা নাগাদ মন্দির চত্বরে যান ওয়াই জি মূর্তি। মূল বিগ্রহ দর্শনের পর স্ত্রীকে নিয়ে মন্দিরের বাকি বিগ্রহগুলি দর্শন করছিলেন তিনি। বিমলা মন্দিরের দর্শন করার পরই আচমকা জ্ঞান হারান ৭২ বছরের বৃদ্ধ। সঙ্গে সঙ্গে তাঁকে পুরীর ডিস্ট্রিক্ট হেডকোয়ার্টার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছত্তিশগড়ের বাসিন্দার শারীরিক অবস্থা পরীক্ষা করে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। 

Shree Jagannath Temple
ফাইল ছবি

[আরও পড়ুন: লখিমপুর কাণ্ডে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের জামিন খারিজ সুপ্রিম কোর্টে, ফের যেতে হবে জেলে ]

হাসপাতালের চিকিৎসক ডা. সত্যজিৎ মোহান্তি জানান, মৃতের পরিবারের সদস্যরা ময়নাতদন্তের অনুমতি দেননি। তাই বৃদ্ধের কী হয়েছিল, চা নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে প্রাথমিকভাবে দেখে মনে হয়েছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭২ বছরের বৃদ্ধের। যদিও ওয়াজি মূর্তির পরিবারের দাবি, তিনি সম্পূর্ণ সুস্থ ছিলেন। মন্দিরে প্রবেশ করার আগে পর্যন্ত কোনও শারীরিক সমস্যা ছিল না। 

 

উল্লেখ্য, করোনার (Coronavirus) কারণে দফায় দফায় দীর্ঘ দিন বন্ধ ছিল পুরীর জগন্নাথ মন্দির। গত বছরের রথযাত্রারাও সাধারণ ভক্তদের ছাড়াই হয়েছে। এখন অবশ্য পরিস্থিতি অনেকটাই ভাল। আবার দর্শনার্থীদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। জগন্নাথ, বলরাম, সুভদ্রার বিগ্রহ দর্শন করতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে দর্শনার্থীরা আসছেন। এঁদেরই একজন ছিলেন ওয়াই জি মূর্তি।  ৭২ বছরের ব্যক্তির মৃত্যুতে ভেঙে পড়েছে তাঁর পরিবার। 

[আরও পড়ুন: ২০১১ থেকে ২০১৯ সালের মধ্যে দেশে অতি দরিদ্রের সংখ্যা কমেছে ১২.৩ শতাংশ, রিপোর্ট বিশ্ব ব্যাংকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে