২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরপ্রদেশের কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৯, ভিতরে আটকে বহু শ্রমিক

Published by: Paramita Paul |    Posted: June 4, 2022 5:45 pm|    Updated: June 4, 2022 7:12 pm

8 Killed in Explosion at Factory of Uttar Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরণে কেঁপে উঠল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) হাপুর জেলা। শনিবার বিকেলে সে রাজ্যের বৈদ্যুতিন যন্ত্রাংশ তৈরির কারখানায় হঠাৎই আগুন ধরে যায়। বিস্ফোরণও ঘটে। দুর্ঘটনার জেরে অন্তত ৯ শ্রমিকের মৃত্যু হয়েছে। আরও কয়েকজন কারখানার ভিতরে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Uttar Pradesh CM Yogi Adityanath)।

এদিন বিকেলে হাপুর জেলার ঢোলানা এলাকার একটি কারখানায় আগুন ধরে যায়। বিস্ফোরণ ঘটে। তবে কীভাবে এই ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। এদিকে বিস্ফোরণের খবর পেয়ে দমকলবাহিনী এবং পুলিশ ছুটে আসে ঘটনাস্থলে। খবর প্রকাশ হওয়া পর্যন্ত উদ্ধারকার্য চলছে। কারখানার ভিতরে আটকে থাকা সকলকে উদ্ধারের চেষ্টা চলছে। জখম শ্রমিকদের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

[আরও পড়ুন: UPSC-তে পাসই করেননি, অথচ পেলেন সংবর্ধনা, প্রকৃত তথ্য সামনে আসতেই থ স্থানীয়রা]

এ প্রসঙ্গে হাপুরের আই জি প্রবীণ কুমার জানান, “হাপুরে বৈদ্যুতিন যন্ত্রাদি তৈরির কারখানায় বিস্ফোরণ ঘটে। মৃত্যু হয়েছে ৯ জনের। জখম আরও ১৫ জন। তাঁদের চিকিৎসা চলছে। তদন্ত শুরু হয়েছে। যারা এই ঘটনার জন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

 

শোকপ্রকাশ করে যোগী আদিত্যনাথ জানান, জেলা প্রশাসনিক আধিকারিকদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। দ্রুত উদ্ধারকাজ শেষ করতে বলা হয়েছে তাঁদের। সরকারের তরফে সমস্ত সাহায্য করা হবে। তবে কীভাবে এই বিস্ফোরণ ঘটল তা এখনও স্পষ্ট নয়। কারখানা কর্তৃপক্ষের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। 

[আরও পড়ুন: একযোগে পদত্যাগ করলেন সব মন্ত্রী, শোরগোল ওড়িশায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে