১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সিবিআই আমাকে মেরে ফেলেছে’, সাংবাদিক খুনের মামলায় আদালতে হাজির হয়ে বলল ‘মৃত’ সাক্ষী

Published by: Kishore Ghosh |    Posted: June 4, 2022 4:33 pm|    Updated: June 4, 2022 4:35 pm

A

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের (Bihar) আদালতে মারাত্মক অভিযোগ উঠল সিবিআইয়ের (CBI) বিরুদ্ধে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে অভিযোগ, সাংবাদিক খুনের মামলায় জীবিত সাক্ষীকে মৃত বলে ঘোষণা করেছে তারা। এমনকী আদালতে ওই সাক্ষীর মৃত্যুর শংসাপত্রও (Death Certificate) পেশ করা হয়। এদিন আদালতে ‘মৃত’ সাক্ষী হাজির হলে এই ঘটনা প্রকাশ্যে আসে। এরপরই সিবিআইকে শো-কজ নোটিস পাঠিয়েছে মুজাফ্ফরপুর আদালত (Muzaffarpur Court)।

২০১৬ সালে খুন হন সাংবাদিক রঞ্জন রাজদেও (Rajdeo Ranjan)। তিনি ‘হিন্দুস্তান’ নামের একটি হিন্দি দৈনিকের কর্মী ছিলেন। সিবানা এলাকায় বাড়ি ফেরার পথে তাঁকে গুলি করে খুন করে পাঁচ দুষ্কৃতী। এই ঘটনার পর বিহারের সরকারের নির্দেশে ঘটনার তদন্ত শুরু করে সিবিআই। সম্প্রতি সাংবাদিক খুনের মামলায় অন্যতম সাক্ষী বাদামি দেবীকে (Badami Devi) সমন পাঠিয়েছিল মুজফ্‌ফরপুরের অতিরিক্ত দায়রা আদালত। যদিও ২৪ মে শুনানিতে বাদামি দেবীকে মৃত বলে দাবি করে সিবিআই। অন্যতম সাক্ষীর মৃত্যুর শংসাপত্রও জমা দেওয়া হয় আদালতে। কিন্তু শুক্রবার সেই ‘মৃত’ই সশরীরের আদালতে হাজির হন।

[আরও পড়ুন: একযোগে পদত্যাগ করলেন সব মন্ত্রী, শোরগোল ওড়িশায়]

 

জীবিত থাকার প্রমাণ-সহ বিচারকদের সামনে হাজির হন বাদামি দেবী। নিজের আবেদন বাদামি দেবী বলেন, “আমি সিবানের কেসেরা তোলি এলাকার নিজের বাড়িতেই রয়েছি। খুনের মামলার সাক্ষী করা হলেও কোনও সিবিআই আধিকারিক আমার সঙ্গে দেখা করেননি। এমনকী তারা আমাকে মৃত বলে ঘোষণা করেছে। আমি খবরের কাগজ পড়ে তা জানতে পেরেছে। এটা সিবিআইয়ের যড়যন্ত্র!”

সিবিআইয়ের বিরুদ্ধে বড়সড় অভিযোগ করেছেন বাদামি দেবীর আইনজীবী শরদ সিনহা। তার অভিযোগ, “সিবিআইয়ের কাজ সন্দেহজনক। বোঝা যাচ্ছে অন্য সাক্ষীদের সঙ্গে যোগসাজশে এই কাজ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সম্ভবত বিজয় কুমার, আজহারউদ্দিন বেগদের মতো অভিযুক্তদের ফাঁসাতে কোনও খেলা চলছে।”

[আরও পড়ুন: হাঁটুর বয়সি তরুণীর সঙ্গে প্রেম! স্ত্রী ধরে ফেলতেই রাজনীতি ছাড়লেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী]

এদিকে শুক্রবারই বাদামি দেবীর হলফনামার পর বিশেষ আদালতের ভর্ৎসনার মুখে পড়ে সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে শো-কজ নোটিস দিয়েছে আদালত। দ্রুত এই বিষয়ে জবাব দিতে বলেছেন বিচারকরা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে