BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মণিপুরে নির্বাচনের দিন চলল গুলি, ভোটকেন্দ্রেই মৃত্যু পুলিশের

Published by: Kishore Ghosh |    Posted: February 28, 2022 8:42 pm|    Updated: February 28, 2022 8:51 pm

A Manipur poll personnel killed in accidental firing | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট আবহে উত্তপ্ত মণিপুর (Manipur)। সেরাজ্যে বিধানসভা নির্বাচনের (Manipur Assembly Poll) দু’দিন আগে জেডিইউ (JDU) প্রার্থী ওয়াংলেমবাম রোহিত সিংকে লক্ষ্য গুলি করা হয়েছিল। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন তিনি। এবার ভোটগ্রহণের দিন গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পুলিশকর্মীর।

ঘটনাটি ঘটেছে মণিপুরের চূড়াচন্দ্রপুর জেলার তিপাইমুখ বিধানসভা কেন্দ্রের একটি বুথে। সেখানেই নিরাপত্তার দায়িত্বে ছিলেন ওই পুলিশকর্মী। মৃত পুলিশ কর্মীর নাম নাওরেম ইবোচৌবা (Naorem Ibochouba)। তাঁর বাড়ি কাকচিং জেলায়। পুলিশের প্রাথমিক তদন্তে দাবি করা হয়েছে, নিজের রিভলভার থেকে দুর্ঘটনাবশত গুলি চালিয়ে দিয়েছিলেন নাওরেম। তাতেই মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: পয়লা মার্চ থেকে আরও দামি হচ্ছে দুধ, মাথায় হাত মধ্যবিত্তের]

মুখ্য নির্বাচনী আধিকারিক রাজেশ আগরওয়াল (Rajesh Agarwal) জানিয়েছেন, “ভোটগ্রহণের দিন নিরাপত্তার দায়িত্বে থাকা এক পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে সোমবার। মনে করা হচ্ছে দুর্ঘটনাবশত এই ঘটনা ঘটে। নিজের রিভালভার থেকে গুলি চালিয়ে দেন তিনি।”

পুলিশকর্মীর পরিবারকে সমবেদনা জানিয়েছেন মণিপুরের মুখ্য নির্বাচনী আধিকারিক। তিনি জানান, পুলিশ কর্মীর দেহ বিমানে করে ইম্পলে (Imphal) নিয়ে যাওয়া হয়েছে। সেখানে সরকারি হাসপাতালে দেহের ময়নাতদন্ত হবে। উল্লেখ্য, মণিপুর বিধানসভা ভোট হচ্ছে দুই দফায়। প্রথম দফায় ৩৮টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হল সোমবার। দ্বিতীয় দফা হবে ৫ মার্চে। ভোট গণনা তথা ফলাফল ঘোষিত হবে ১০ মার্চে।

[আরও পড়ুন: এখনই স্বাভাবিক হচ্ছে না আন্তর্জাতিক উড়ান, কোভিড আতঙ্কই কারণ?]

প্রসঙ্গত, মণিপুরে তেড়েফুঁড়ে প্রচার চালিয়েছে গেরুয়া শিবির। জেতার বিষয়ে আত্মবিশ্বাসী বিজেপি (BJP)। তথাপি এক জেডিইউ প্রার্থীকে হারাতে প্রচার চালাতে দেখা গিয়েছে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah)। রাজ্যের প্রাক্তন পুলিশ আধিকারিক বৃন্দা দাউনাওজাম (Brinda Thounaojam), যিনি মণিপুরে ‘লেডি সিংঘম’ হিসেবে পরিচিত। এই বৃন্দা এবার ইয়াইসকুল বিধানসভায় বিজেপির কড়া প্রতিপক্ষ। ফলে রাজ্যের আইনমন্ত্রী তোকচোম সত্যব্রত সিং বৃন্দার বিরুদ্ধে দাঁড়ালেও নিশ্চিন্ত হতে পারছে না গেরুয়া শিবির। তাই তাঁকে হারাতে বাড়ি বাড়ি ছুটে গিয়ে প্রচার চালাতে দেখা গিয়েছে খোদ অমিত শাহকে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে