BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাধারণতন্ত্র দিবসে দিল্লিতে গণধর্ষিতা এক সন্তানের মা! জুতোর মালা পরিয়ে ঘোরানো হল রাস্তায়

Published by: Biswadip Dey |    Posted: January 27, 2022 12:47 pm|    Updated: January 27, 2022 12:52 pm

A woman was allegedly gang-raped in Delhi on Republic Day। Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণতন্ত্র দিবসে রাজধানীর (Delhi) মাটিতে গণধর্ষণের (Gang rape) শিকার হতে হল এক বিবাহিত মহিলাকে! শুধু তাই নয়। অভিযোগ, তাঁর গলায় জুতোর মালা পরিয়ে জনসমক্ষেও তাঁকে হাঁটতে বাধ্য করা হয়েছে। সেই সঙ্গে আরও নানা নিগ্রহের মুখে পড়তে হয়েছে এক সন্তানের মা ওই মহিলাকে। দিল্লির বিবেক বিহারের এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। এখনও পর্যন্ত চারজনকে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, ওই মহিলাকে বহুদিন ধরেই উত্যক্ত করতেন এক প্রতিবেশী যুবক। কিন্তু শেষ পর্যন্ত গত নভেম্বরে আত্মহত্যার পথ বেছে নেন তিনি। তাঁর পরিবারের অভিযোগ ছিল, ওই মহিলাই যুবকটির এই পরিণতির জন্য় দায়ী। আর সেই কারণেই বুধবার চরম লাঞ্ছনার শিকার হতে হল তাঁকে। আরও অভিযোগ, রাস্তায় যখন জুতোর মালা পরিয়ে ঘোরানো হচ্ছিল মহিলাকে, সেই সময় স্থানীয় জনতার একাংশকে হর্ষধ্বনি দিতেও নাকি দেখা গিয়েছে।

[আরও পড়ুন: করোনাতঙ্ক কাটিয়ে লক্ষ্মীবারই খুলছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ]

অভিযোগ, ওই মহিলাকে অপহরণ করেছিল দুষ্কৃতীরা। তারপর তাঁকে গণধর্ষণ করে তারা। এরপর মহিলার মাথার চুল কেটে গলায় জুতোর মালা পরিয়ে রাস্তায় হাঁটতে বাধ্য করা হয় তাঁকে। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, ব্যক্তিগত শত্রুতার কারণেই ওই মহিলাকে যৌন নিগ্রহের শিকার হতে হয়েছে শাহদারা জেলায়। নির্যাতিতাকে সবরকম সাহায্য়ের চেষ্টা করছে পুলিশ। ইতিমধ্যেই চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই মহিলার কাউন্সেলিং করা হচ্ছে।

দিল্লির জাতীয় মহিলা কমিশনের তরফে জানানো হয়েছে, শিগগিরি তারা দিল্লি পুলিশকে এই বিষয়ে নোটিশ পাঠাচ্ছে। কমিশনের প্রধান স্বাতী মালিওয়ালের দাবি, বেআইনি মদ বিক্রেতারাই ওই তরুণীকে ধর্ষণ করেছে। সকলের কড়া শাস্তি দাবি করেছেন তিনি। উল্লেখ্য, গত সোমবারই দিল্লিতে গণধর্ষণের শিকার হয় এক ৮ বছরের শিশুকন্যা। ধর্ষণের অভিযোগে দুই নাবালককে ইতিমধ্যেই গ্রেপ্তার করেছে পুলিশ। জানা গিয়েছে, শিশুকন্যাটির অবস্থা আশঙ্কাজনক। তাকে হাসপাতালের আইসিইউতে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: কারখানা খোলার দাবিতে কাঁকিনাড়ায় রেল অবরোধ, বিপাকে নিত্যযাত্রীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে