BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার ‌আধার কার্ড সংশোধনের জন্য লাগবে টাকা, নয়া সিদ্ধান্তে ক্ষুব্ধ আমজনতা

Published by: Abhisek Rakshit |    Posted: August 27, 2020 11:02 pm|    Updated: August 27, 2020 11:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আধার কার্ডে ভুল রয়েছে!‌ সংশোধন করতে হবে?‌ হয় যেতে হবে নিকটবর্তী আধার সেবা কেন্দ্রে কিংবা ওয়েবসাইট থেকে অনলাইনেই তা সংশোধন করা যাবে। কিন্তু এবার থেকে এই সংশোধনের জন্যই দিতে হবে টাকা। বায়োমেট্রিক সংশোধনের জন্য ১০০ টাকা এবং বায়োমেট্রিক বাদে ঠিকানা, নাম, ফোন নম্বর–প্রভৃতি যেকোনও কিছু সংশোধনের জন্য দিতে হবে ৫০ টাকা চার্জ। বৃহস্পতিবার টুইট করে এমনটাই জানাল আধার নিয়ামক সংস্থা UIDAI।

[আরও পড়ুন: করোনা ‘অ্যাক্ট অব গড’, জিএসটি কাউন্সিলের বৈঠকে আশঙ্কার কথা শোনালেন নির্মলা]

সংস্থার তরফে টুইটে জানিয়েছে, আধার কার্ডে একটি বা একাধিক বিষয়ে সংশোধন করতে এবার থেকে প্রয়োজন হবে ১০০ টাকা (‌যদি কেউ বায়োমেট্রিক সংশোধন করান সেক্ষেত্রে) বা ৫০ টাকা (‌বায়োমেট্রিক বাদে অন্য কোনওকিছু সংশোধনের ক্ষেত্রে)। শুধু তাই নয়, সংশোধনের জন্য কী কী নথি গ্রহণযোগ্য, সেগুলোর একটি তালিকাও সেই টুইটে দিয়ে দিয়েছে UIDAI।

 

এর কয়েকদিন আগেই অপর একটি টুইটে UIDAI জানিয়েছিল, এবার থেকে আধার কার্ডে ছবি, বায়োমেট্রিক, লিঙ্গ, মোবাইল নম্বর এবং মেল আইডি পরিবর্তনের সময় কোনও নথি জমা দিতে হবে না। শুধু তাই নয়, করোনা আবহে আধার সেবা কেন্দ্রের অ্যাপয়নমেন্ট নেওয়ার জন্যও একটি লিঙ্ক দেওয়া হয়েছিল তাতে। 

 

[আরও পড়ুন: ‘উনি আমাদের দেশের গর্ব’, টিপু সুলতানের প্রশংসায় পঞ্চমুখ কর্ণাটকের বিজেপি নেতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement