১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অর্ণব আইচ : আধার লিঙ্ক করানোর নাম করে প্রতারণা। বিহারের নালন্দা থেকে ‘ডন’কে গ্রেপ্তার করল দক্ষিণ কলকাতার সার্ভে পার্ক থানার পুলিশ। ধৃত পঙ্কজ ধানুজা নালন্দায় ‘ডন’ নামেই পরিচিত। নালন্দায় বসেই দেশের বিভিন্ন রাজ্যের বাসিন্দাকে প্রতারণা করে সে। একের পর এক প্রতারণা করে গেলেও তাকে ধরা যাচ্ছিল না। শেষ পর্যন্ত কলকাতা পুলিশের হাতেই ধরা পড়ল ‘ডন’।

[  পরীক্ষায় খারাপ ফল, অভিভাবকের মারধরের আতঙ্কে ঘরছাড়া পড়ুয়া ]

পুলিশ জানিয়েছে, শহরের এক বাসিন্দা গুগল ঘাঁটতে ঘাঁটতে একটি ফোন নম্বর পান। ওই নম্বরে ফোন করলে একটি সংস্থার ই-ওয়ালেটের সঙ্গে আধার যোগ করানো যাবে বলে জানানো হয়েছিল। ওই নম্বরে ফোন করতে প্রথমে এক ব্যক্তি আধার কার্ডের নম্বর চায়। এর পর তার অ্যাকাউন্টে দশ হাজার টাকা পাঠাতে বলে। বলা হয়, কিছুক্ষণের মধ্যেই ওই টাকা ফেরত পেয়ে যাবেন তিনি। কয়েক মিনিটের মধ্যে সেই টাকা তাঁর অ্যাকাউন্টে ফেরতও দিয়ে দেওয়া হয়। তিনি ওই ব্যক্তিকে বিশ্বাস করে ফেলেন। তখনই ওই ব্যক্তি তাঁকে এটিএম কার্ডের নম্বর দিতে বলে। সার্ভে পার্ক থানার একটি শপিং মলের সামনে দাঁড়িয়ে তিনি ওই নম্বর দিয়ে দেন। তাঁর কাছ থেকে ওটিপি বা পাসওয়ার্ডও চেয়ে নেয় ওই ব্যক্তি। তার পরই তাঁর অ্যাকাউন্ট থেকে মোটা অঙ্কের টাকা নিজের অ্যাকাউন্টে নিয়ে নেয় সে। প্রতারণার পর তিনি সার্ভে পার্ক থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ তদন্ত করতে শুরু করে নালন্দার খাতরিসরাইয়ে ‘ডন’-এর সন্ধান পায়। সেই সূত্রে সার্ভে পার্ক থানার একটি টিম রওনা হয় বিহারে। পুলিশ আসার খবর পেয়ে ‘ডন’ গা-ঢাকা দেওয়ার চেষ্টা করে। যদিও তার আগেই পুলিশের জালে ধরা পড়ে যায় সে। তাকে কলকাতায় নিয়ে এসে জেরা করা হচ্ছে। আরও কতগুলি প্রতারণা সে করেছে, তা জানার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

[  এই প্রথম কলকাতায় পঞ্চায়েত ভোট, সংঘর্ষ এড়াতে বিশেষ সতর্ক লালবাজার ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং