BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার প্রভিডেন্ট ফান্ডেও বাধ্যতামূলক আধার কার্ড

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 17, 2017 3:19 am|    Updated: February 17, 2017 3:19 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবসর গ্রহণের পর পেনশন পেতে যাতে কোনওভাবেই নাজেহাল না হতে হয় গ্রাহকদের, সেই লক্ষ্যে প্রভিডেন্ট ফান্ডের সঙ্গে আধার নম্বর জুড়ে দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা ইপিএফও। আধার কার্ড নম্বর জমা দেওয়ার মেয়াদ ২৮ ফেব্রুয়ারি থেকে বেড়ে হল ৩১ মার্চ। বৃহস্পতিবার এই কথা জানিয়েছেন ইপিএফও-র এক শীর্ষ কর্তা।

(এবার অব্যবহৃত পিএফ অ্যাকাউন্টেও মিলবে সুদ)

এই প্রক্রিয়ার ফলে প্রায় ৫০ লক্ষ পেনশনার ও ৪ কোটিরও বেশি কর্মীকে আধার কার্ড নম্বর জমা দিতে হবে ইপিএফও-র কাছে। সেন্ট্রাল প্রভিডেন্ট ফান্ড কমিশনার এই বিষয়ে জানিয়েছেন, ২৮ ফেব্রুয়ারি থেকে আধার জমা দেওয়ার মেয়াদ বাড়িয়ে ৩১ মার্চ করা হয়েছে। পরিস্থিতি বুঝে ফের মেয়াদ বাড়ানো হতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি। ১২০টিরও বেশি ইপিএফও অফিসকে আধার জমা দেওয়ার প্রক্রিয়ার প্রচার করতে নির্দেশ দেওয়া হয়েছে। প্রভিডেন্ট ফান্ড গ্রাহকদের পেনশন পেতে যাতে কোনওরকম সমস্যা না হয় ও সম্পূর্ণ স্বচ্ছতা বজায় থাকে, সেই লক্ষেই এই নয়া পদক্ষেপ বলে জানা গিয়েছে।

এর পাশাপাশি পেনশনারদের ডিজিটাল লাইফ সার্টিফিকেট জমা দেওয়ার মেয়াদও বাড়িয়ে ৩১ মার্চ করা হয়েছে। গত ৪ জানুয়ারি শ্রমমন্ত্রক ইপিএফও-র কাছে আধার জমা দেওয়া বাধ্যতামূলক বলে নোটিস জারি করে।

(আরও সহজ পিএফ, টাকা মিলবে বিনা ঝঞ্ঝাটেই)

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement