BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দেশের নিরাপত্তায় বড় বিপদ আধার, বিজেপির অস্বস্তি বাড়ালেন স্বামী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 31, 2017 5:51 am|    Updated: October 31, 2017 5:51 am

Aadhar threat to national security, claims Subramanian Swamy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ন্যাশনাল হেরাল্ড’ মামলায় সোনিয়া ও রাহুল গান্ধীকে আদালতে যেতে বাধ্য করেছিলেন তিনি। তাঁর করা মামলার জেরেই এখনও গারদে শশীকলা। এবার সেই ‘ঘরের ছেলে’ সুব্রহ্মণ্যম স্বামীর নিশানায় খোদ বিজেপি। দলের অস্বস্তি বাড়িয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বপ্নের প্রকল্প আধারকেই দেশের পক্ষে বড় বিপদ বলে বিস্ফোরক অভিযোগ আনলেন ওই দুঁদে আইনজীবী।

বিতর্কিত বয়ান ও দুর্নীতির বিরুদ্ধে স্বঘোষিত ‘জেহাদের’ জন্য প্রায়ই শিরোনামে থাকেন রাজ্যসভার সাংসদ স্বামী। ইউপিএ আমলে তাঁকেই ট্রাম্প কার্ড করে ‘দুর্নীতি’ ইস্যুতে কংগ্রেসকে প্রায় কোণঠাসা করে ফেলে গেরুয়া শিবির। তবে এবার সেই চালই ‘ব্যুমেরাং’ হয়ে ফিরে এসেছে। মঙ্গলবার মোদির স্বপ্নের প্রকল্প আধারকেই জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে চ্যালেঞ্জ বলে একটি টুইট করেন স্বামী। তাঁর দাবি, দেশের সুরক্ষায় ছিদ্র তৈরি করছে আধার। এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠাবেন তিনি।

বিজেপি সাংসদের সংযোজন বিভিন্ন প্রকল্প, মোবাইল তথা ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে আধার সংযুক্তকরণ করলে ব্যক্তিগত তথ্য চলে যাবে বিদেশি সংস্থার হাতে। তাঁর বিস্ফোরক অভিযোগ, আধার কার্ড বানাতে যে সফটওয়্যার ব্যবহার করা হচ্ছে তা আমেরিকায় নির্মিত। ফলে ভারতীয় নাগরিকদের যাবতীয় তথ্য হাসিল করে নিতে পারে মার্কিন গুপ্তচর সংস্থা সিআইএ। এই অভিযোগের স্বপক্ষে প্রমাণ রয়েছে তাঁর কাছে বলেও জানান তিনি।

ওয়াকিবহাল মহল মনে করছে আধার নিয়ে গেরুয়া শিবিরের অন্দরেই ক্ষোভ রয়েছে। তবে মুখ ফুটে তা বলতে পারছেন না কেউই। তাই বিরোধী গোষ্ঠীর হয়ে সুর চড়িয়েছেন স্বামী। এছাড়াও রামমন্দির নিয়ে মোদির টালবাহানায় কিছুটা ক্ষুব্ধ স্বামী। তাই চাপ বাড়াতে আধারকেই হাতিয়ার করেছেন তিনি। সম্প্রতি, ২০১৮ সালে দিওয়ালির মধ্যেই অযোধ্যায় তৈরি হয়ে যাবে রামমন্দির বলে দাবি করেছেন স্বামী। যদিও এনিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি বিজেপি, গুজরাট বিধানসভা নির্বাচনের আগে স্বামীর এহেন বয়ানে অস্বস্তিতে দল।

[২০১৮ দিওয়ালির আগেই রামমন্দির: সুব্রহ্মণ্যম স্বামী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে