BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ সবাইকে! পাঞ্জাবে ক্ষমতায় এসেই বড় ঘোষণা আপের

Published by: Biswadip Dey |    Posted: April 16, 2022 11:52 am|    Updated: April 16, 2022 1:48 pm

AAP now announces 300 units free power to every Punjab home। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ফেব্রুয়ারিতে পাঞ্জাবে (Punjab) ক্ষমতায় এসেছে আম আদমি পার্টি (AAP)। দিল্লির (Delhi) পরে ফের দ্বিতীয় কোনও রাজ্যে ক্ষমতায় অরবিন্দ কেজরিওয়ালের দল। নির্বাচনের আগে প্রচারে নানা প্রতিশ্রুতি দিতে দেখা গিয়েছিল আপকে। তার মধ্যে অন্যতম ছিল বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা। অবশেষে ক্ষমতায় এসেই নতুন সরকার ঘোষণা করল পাঞ্জাবের ঘরে ঘরে ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে পৌঁছে দেবে তারা। পাঞ্জাবের তথ্য ও জনসংযোগ দপ্তরের তরফে এই ঘোষণা করা হয়েছে।

শনিবারই ভগবন্ত মান সরকারের ১ মাস পূর্ণ হল। আর সেদিনই এই ঘোষণা। যদিও এই সুযোগ মিলবে ১ জুলাই থেকে। গত মঙ্গলবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ইঙ্গিত দিয়েছিলেন শিগগিরি রাজ্যবাসীকে সুখবর শোনাবেন তাঁরা। টুইটারে একটি পোস্টে তিনি লিখেছিলেন, ”আমাদের নেতা ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে একটি দারুণ বৈঠক হল। শিগগিরি পাঞ্জাবের মানুষদের আমরা একটি সুখবর শোনাব।” সেই কথা রাখলেন ভগবন্ত মান।

[আরও পড়ুন: ‘আমাদের ক্ষতি করতে চাইলে কেউ ছাড় পাবে না’, চিনকে কড়া বার্তা রাজনাথের]

প্রসঙ্গত, দিল্লিতে প্রতিটি বাড়িতে বিনামূল্যে ২০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে দেয় আপ সরকার। এবার পাঞ্জাবে আরও বেশি পরিমাণে বিনামূল্যে বিদ্যুতের ঘোষণা করল কেজরিওয়ালের দল। পাঞ্জাবে নির্বাচনি ইস্তেহারে সবচেয়ে বড় প্রতিশ্রুতি ছিল বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবাই। অবশেষে কথা রাখল আপ।

এর আগে নির্বাচনি প্রচারে অরবিন্দ কেজরিওয়ালকে বলতে শোনা গিয়েছিল জোর করে দীর্ঘ সময়ের জন্য বিদ্যুৎ পরিষেবা বন্ধ রাখা হয় রাজ্যের নানা প্রান্তে। অযৌক্তিক ও মিথ্যে বিল ধরিয়ে দেওয়া হয় গ্রাহকদের। যা দিতে অস্বীকার করলে সংযোগ কেটে দেওয়া হয়। তাঁর প্রতিশ্রুতি ছিল, নতুন সরকার এলে এসব কিছুই হবে না। পাশাপাশি একটি নির্দিষ্ট ইউনিটের বিদ্যুতের জন্য কোনও খরচ দিতে হবে না। এছাড়াও আপ জানিয়েছিল পশ্চিমবঙ্গের মতো ‘দুয়ারে রেশন’ চালু করবে তারাও। গত মাসে সেকথাও রেখেছে তারা।

[আরও পড়ুন: ‘স্ত্রীকে অন্তঃসত্ত্বা করুন’, জেলবন্দিকে ১৫ দিনের জন্য ছুটি দিল যোধপুর হাই কোর্ট

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে