BREAKING NEWS

৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লির আদালতে ভারচুয়াল উপস্থিতি অভিষেকপত্নী রুজিরার, সশরীরে হাজিরার নির্দেশ

Published by: Sucheta Sengupta |    Posted: September 30, 2021 2:18 pm|    Updated: September 30, 2021 10:03 pm

Abhishek Banerjee's wife Rujira appears before Delhi court virtually | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারচুয়াল হাজিরা নয়, আদালতে গিয়ে সশরীরে উপস্থিত হতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিল দিল্লির (Delhi) পাতিয়ালা হাউস কোর্ট।

সূত্রের খবর, ইডির দায়ের করা মামলায় আগামী ১২ অক্টোবর রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লি গিয়ে আদালতে হাজিরা দিতে হবে। এদিন শুনানি শেষে এই নির্দেশ দিয়েছেন বিচারকরা। পাশাপাশি, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে খবর, এবার অভিষেকপত্নী হাজিরা এড়ালে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির ভাবনা রয়েছে তদন্তকারীদের।

কয়লা কাণ্ডে আর্থিক লেনদেন নিয়ে আগেও রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। এবার ইডি (ED) তাঁকে দিল্লির আদালতে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠিয়েছিল। একাধিকবার সেই সমন পাঠানো হয়। তবে নিজের বিভিন্ন সমস্যার কথা জানান তিনি। তদন্তকারী সংস্থাকে জানান, বাড়িতে দুই ছোট সন্তান রয়েছে তাঁর। এই করোনা আবহে তাঁদের রেখে দিল্লি যাওয়া সম্ভব নয়। তাই ইডি যেন তাঁকে কলকাতায় গিয়ে জিজ্ঞাসাবাদ করেন।

[আরও পড়ুন: ‘দলে ভাঙন রুখতে আরও সতর্ক হোন’, সুকান্ত মজুমদারকে পরামর্শ অমিত শাহর]

বৃহস্পতিবার অভিষেকপত্নীকে দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে সশরীরে হাজিরা দেওয়ার জন্য সমন পাঠায় ইডি। কিন্তু দিল্লি যেতে না পারায় ভারচুয়ালি তিনি আদালতে উপস্থিত হন। বেলা পৌনে বারোটা নাগাদ রুজিরা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী আদালতকে জানান, তদন্তে সহযোগিতার জন্য তাঁর মক্কেল অনলাইনে হাজির হয়েছেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হোক। কিন্তু ইডির আইনজীবী পালটা দাবি করেন যে সশরীরেই আসতে হবে রুজিরাকে। এভাবে জিজ্ঞাসাবাদে রাজি নয় ইডি। এরপর সংক্ষিপ্ত সওয়াল-জবাব শেষে বিচারকরা জানান, আগামী ১২ অক্টোবর রুজিরা বন্দ্যোপাধ্যায়কে আদালতে আসতে হবে।

[আরও পড়ুন: গান্ধীদের নিশানা করতেই সিব্বলের বাড়ির বাইরে কংগ্রেস কর্মীদের তাণ্ডব, নিন্দা আনন্দ শর্মার]

কয়লা কাণ্ডে (Coal scam) তদন্তে নেমে কয়েকমাস আগে অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতনে’ গিয়ে তাঁর স্ত্রীকে ঘণ্টা দুয়েক জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। পরবর্তীতে তাঁর দেওয়া বিভিন্ন তথ্য-প্রমাণ খতিয়ে দেখেন তদন্তকারীরা। তারই অংশ হিসেবে রুজিরাকে দিল্লির আদালতে হাজির করে জেরার আরজি জানিয়েছিল ইডি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement