১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘মহাত্মার নাটক’ মন্তব্যে উত্তপ্ত সংসদ, বিজেপি নেতাদের ‘রাবণের বাচ্চা’ বললেন অধীর  

Published by: Monishankar Choudhury |    Posted: February 4, 2020 2:43 pm|    Updated: February 4, 2020 2:43 pm

Adhir Ranjan Chowdhury blasts BJP over remark on Mahatma Gandhi

ফাইল চিত্র

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাত্মা গান্ধীর স্বাধীনতা আন্দোলনকে ‘নাটক’ বলে কটাক্ষ করেছিলেন বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে। সেই ইস্যুতেই মঙ্গলবার উত্তপ্ত হয়ে ওঠে লোকসভা। বিতর্ক উসকে বিজেপি নেতাদের ‘রাবণের বাচ্চা’ বলে কটুক্তি করেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরি। 

এদিন, মহাত্মার অপমান নিয়ে সংসদে গোড়া থেকেই সরব হয় কংগ্রেস। জাতির পিতার সংগ্রামকে নাটক আখ্যা দেওয়ায়, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অনন্তকুমার হেগড়ের বিরুদ্ধে তোপ দাগেন অধীর। নয়া বিতর্কের জন্ম দিয়ে তিনি বলেন, ‘ইয়ে সব রাবণকি অউলাদ হ্যায়।’, বাংলায় তর্জমা করলে যার মানে দাঁড়ায়, ‘এরা সবাই রাবণের বাচ্চা।’, তবে এতেই ক্ষান্ত হননি বহরমপুরের সাংসদ। তিনি আরও বলেন, ‘আজ এরা মহাত্মা গান্ধীকে অপমান করছে। ওরা প্রভু রামের এক ভক্তের অপমান করছে।’

এদিকে, অধীরের মন্তব্যের পরই তুমুল প্রতিবাদ শুরু করেন বিজেপি সাংসদরা। কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী বলেন, ‘আমরা ভারতীয় জনতা পার্টির সদস্যরা প্রকৃত গান্ধীর অনুগামী। ওরা সোনিয়া ও রাহুলের মতো নকল গান্ধীর ভক্ত।’ তাঁর পাশে দাঁড়িয়ে হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে হিন্দুদের অবস্থা পাকিস্তানে বাস করা হিন্দুদের মতোই। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলায় হিন্দুদের সরস্বতী পূজা করতে দেওয়া হয় না। 

উল্লেখ্য, স্বাধীনতার জন্য মহাত্মা গান্ধী যে অনশন ও সত্যাগ্রহ আন্দোলন করেছিলেন তাও ইংরেজদের সমর্থনে মঞ্চস্থ করা হয়েছিল বলে গত শনিবার বিতর্কিত মন্তব্য করেছিলেন অনন্তকুমার হেগড়ে। তারপরই শুরু হয় তুমুল বিতর্ক ও সমালোচনা। চাপে পড়ে হেগড়েকে ক্ষমা চাওয়ার নির্দেশও দেয় দল।          

[আরও পড়ুন: মহাত্মা গান্ধীর স্বাধীনতা আন্দোলনকে ‘নাটক’ বলে কটাক্ষ, বিতর্কে বিজেপি সাংসদ]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে