১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

যন্তরমন্তরে মুসলিম বিরোধী স্লোগান, গ্রেপ্তার Delhi BJP’র প্রাক্তন মুখপাত্র-সহ ৫

Published by: Abhisek Rakshit |    Posted: August 10, 2021 8:57 am|    Updated: August 10, 2021 9:57 am

After Anti-Muslim Slogans At Delhi Rally, 5 Suspects In Police Custody | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘হিন্দুস্তান মে রেহনা হোগা, জয় শ্রীরাম কেহনা হোগা’- মুসলিমবিরোধী এই স্লোগান উঠল দিল্লির (Delhi) যন্তরমন্তরের সামনে। রবিবার সংসদ ভবন এবং প্রধানমন্ত্রীর বাসভবন থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে দিল্লির প্রাণকেন্দ্রে ঘটা এই ঘটনায় তীব্র বিতর্ক দেখা দিয়েছে। ইতিমধ্যে ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে। আর এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তারও করা হয়েছে সুপ্রিম কোর্টের (Supreme Court) উকিল তথা দিল্লি বিজেপির (BJP) প্রাক্তন মুখপাত্র অশ্বিনী উপাধ্যায়-সহ আরও চারজনকে।

রবিবারের ওই মিছিলের ভিডিও সোমবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যেখানে দেখা যায়, মিছিল থেকে বারেবারেই মুসলিম বিরোধী স্লোগান উঠছে। কিন্তু বিতর্ক তৈরি হলেও সোমবার বিকেল গড়িয়ে গেলেও কাউকে গ্রেপ্তার করেনি দিল্লি পুলিশ। শেষপর্যন্ত চাপের মুখে রাতের দিকে অশ্বিনী উপাধ্যায়-সহ মোট পাঁচজনকে আটক করা হয়। ভাইরাল ভিডিওয় বারেবারেই শোনা গিয়েছে ‘রাম’, ‘রাম’ ধ্বনি। পাশাপাশি মুসলিম বিরোধী একাধিক স্লোগানও ওঠে। সূত্রের খবর, এই কর্মসূচির আয়োজকদের মধ্যে অন্যতম ছিলেন অশ্বিনী উপাধ্যায়ই। এছাড়া মিছিলের নেতৃত্ব দেন সন্ত নরসিংহানন্দ সরস্বতীকে। এছাড়া ছিলেন অভিনেতা তথা বিজেপি নেতা গজেন্দ্র চৌহানও।

[আরও পড়ুন: কেন্দ্রের ছাড়পত্র পেতে চলেছে আরও এক Corona Vaccine, প্রয়োগ করা যাবে শিশুদের উপরও]

যদিও বিতর্কের মুখে পড়ে অশ্বিনী উপাধ্যায়ের সাফাই, তিনি এই ভিডিও সম্পর্কে কিছুই জানেন না। তাঁর কথায়, “হয়তো পাঁচ-ছ’জন স্লোগান দিয়ে থাকতে পারেন। ওই সময় আমি মিছিলে ছিলাম না। এই কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য আমি কাউকে আমন্ত্রণও জানাইনি। আমি চলে আসার পর হয়তো ওই ঘটনা ঘটেছে। এই ধরনের স্লোগান দেওয়া কখনওই উচিত হয়নি। অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া উচিত।” যদিও পরবর্তীতে তিনি নিজেই গ্রেপ্তার হলেন। আর দিল্লি পুলিশের সাফ বক্তব্য ঘটনায় অভিযুক্তদের কোনও ছাড় নয়। আইন আইনের পথেই চলবে।

[আরও পড়ুন: ফের গান্ধী স্মৃতিতে কোপ! সবরমতী আশ্রম ভেঙে মিউজিয়াম বানাতে চায় Gujarat সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে