BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কাশ্মীর নিয়ে ফের বিতর্কিত মন্তব্য চিদম্বরমের, পালটা আক্রমণে বিজেপি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 7, 2018 10:37 am|    Updated: January 7, 2018 10:37 am

After Chidambaram's Tweet Takedown on Kashmir, BJP Calls Him 'Pakistani Poodle'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে জঙ্গি দমনে ব্যর্থ মোদি সরকার। উপত্যকায় শান্তি ফিরিয়ে আনতে মোদির ‘পুরুষালি’, ‘বলশালী’ বা ‘মিলিটারি’ কায়দা কাজে আসেনি। রবিবার এমনই মন্তব্য করলেন প্রাক্তন অর্থমন্ত্রী ও বর্ষীয়ান কংগ্রেস নেতা পি চিদম্বরম। তাঁর এই মন্তব্য ঘিরে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। পালটা তাঁকে আক্রমণ করে বিজেপি নেতৃত্বের অভিযোগ, ভারতে বসে পাকিস্তানের ভাষায় কথা বলছেন কংগ্রেস নেতা।

[একে-৪৭ সহ কাশ্মীরে গ্রেপ্তার সন্দেহভাজন লস্কর জঙ্গি]

এদিন রীতিমতো পরিসংখ্যান পেশ করে কাশ্মীরে মোদি সরকারের নীতির সমালোচনা করেন চিদম্বরম। গত ৩১ ডিসেম্বর আধাসেনা ক্যাম্পে জঙ্গি হামলায় পাঁচ জওয়ানের মৃত্যুর ঘটনায় কেন্দ্রের সমালোচনা করেন তিনি। টুইটে লেখেন, ২০১৪ থেকে ২০১৭-র মধ্যে কাশ্মীরে সাধারণ মানুষ ও জওয়ানদের মৃত্যুর হার প্রায় দ্বিগুণ হয়েছে। ২০১৪-তে যেখানে ২৮ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে, সেখানে ২০১৭-তে মারা গিয়েছেন ৫৭ জন। ২০১৪-তে ৪৭ জন জওয়ানের মৃত্যু হলেও ২০১৭-তে শহিদ হয়েছেন ৮৩ জন। প্রাক্তন অর্থমন্ত্রীর অভিযোগ, কোথায় মোদি সরকারের কাশ্মীর-নীতি? সময় হয়েছে, জম্মু ও কাশ্মীর ইস্যুতে সজাগ হওয়ার। বিষয়টি এড়িয়ে না গিয়ে স্থায়ী সমাধান খোঁজার সময় এসে গিয়েছে।

প্রাক্তন অর্থমন্ত্রীর আরও অভিযোগ, গুজরাট ভোটের আগে দীনেশ্বর শর্মাকে কাশ্মীরের বিশেষ প্রতিনিধি হিসাবে নিয়োগ করে কী লাভ হল? তিনি কি আদৌ কোনও কাজ করার স্বাধীনতা পেয়েছেন? মোদি নয়, উপত্যকায় প্রকৃত শান্তি খুঁজতে বাজপেয়ী ও মনমোহন সিংই একমাত্র সচেষ্ট হয়েছেন বলে টুইট করেছেন চিদম্বরম। একই সুর শোনা গিয়েছে আর এক কংগ্রেস নেতা কপিল সিব্বলের গলাতেও। তিনি প্রশ্ন তুলেছেন, মোদি সরকারের আমলে প্রায় নিত্যদিনই পুলিশকর্মী ও নিরাপত্তারক্ষী শহিদ হচ্ছেন। কেন্দ্র এর কী ব্যাখ্যা দেবে? জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের আইইডি বিস্ফোরণে চার পুলিশকর্মীর মৃত্যুতে এই প্রশ্ন তোলেন কপিল।

[মাত্র সাত ঘণ্টায় তৈরি হল রেলসেতু! কোথায় জানেন?]

পালটা আসরে নেমে পড়েছে বিজেপিও। বিজেপির মুখপাত্র নরসিমা রাও চিদম্বরমকে পাকিস্তানের ভাষায় কথা বলছেন বলে অভিযুক্ত করেছেন। তাঁর টুইট, ‘চিদম্বরমজি, কাশ্মীর নিয়ে আপনার নীতি ধ্বংস ডেকে আনবে। আমাদের সেনা দারুন কাজ করছে। তাঁদের পাশে দাঁড়ান। ভারত-বিরোধী কার্যকলাপ থেকে বিরত থাকুন।’ আর একটি টুইটে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও কংগ্রেসেরও সমালোচনা করেন তিনি।

[বাজপেয়ী-প্রণব মুখোপাধ্যায়কে কি ছাড়তে হবে সরকারি বাসভবন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে