১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাষ্ট্রপতি পদের জন্য ফের মোহন ভাগবতের নাম সুপারিশ শিব সেনার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 8, 2017 3:55 am|    Updated: August 8, 2019 1:52 pm

Again Shiv Sena chief Uddhav Thackeray suggested Mohan BhagwatBhagwat's name for the post of President of India.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরেই রাষ্ট্রপতি হিসেবে মেয়াদ শেষ হতে চলেছে প্রণব মুখোপাধ্যায়ের। তাঁর জায়গায় দেশের সর্বোচ্চ নাগরিকের সম্মান কে পাবেন? এই নিয়ে ইতিমধ্যে জল্পনা শুরু হয়ে গিয়েছে। উঠে আসছে একাধিক নাম। এর মধ্যেই রাষ্ট্রপতি পদের জন্য আরএসএস (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ) প্রধান মোহন ভাগবতের পক্ষে সওয়াল করলেন শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে। তাঁর মতে, ভারতকে ‘হিন্দু রাষ্ট্র’-এ পরিণত করতে মোহন ভাগবতই সঠিক লোক। তাঁকেই ভারতের পরবর্তী রাষ্ট্রপতি নির্বাচন করা হোক।

[মধুচক্রের ফাঁদে বিজেপি সাংসদ, অভিযুক্তকে বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ]

এক সাক্ষাৎকারে সাংবাদিকদের শিবসেনা প্রধান বলেন, ‘এই প্রথম দেশের সাধারণ মানুষের কাছ থেকে সরকার স্বতঃস্ফূর্তভাবে এই বিষয়ে বার্তা পেয়েছে। আমাদের প্রধান লক্ষ্যই হল একটি হিন্দু রাষ্ট্র তৈরি করা। আর সেকারণেই মোহন ভাগবতকে রাষ্ট্রপতি করা উচিত।’ তিনি আরও বলেন, প্রত্যেকটি হিন্দুত্ববাদী দলের প্রধান লক্ষ্যই হল ভারতকে একটি হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে তোলা। এই প্রথম নয়, এর আগেও বেশ কয়েকবার শিব সেনা প্রধান জনসমক্ষে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে মোহন ভাগবতকে নাম উল্লেখ করেছেন।

[দুর্ঘটনার আগে মদ্যপান করেছিলেন বিক্রম, জোরদার হচ্ছে দাবি]

বহু বারই শিবসেনার পক্ষ থেকে বলা হয়েছে, আরএসএসের সদর দপ্তর দেশের দ্বিতীয় শক্তিশালী পদে পরিণত হয়েছে। আর তাই মোহন ভাগবত ছাড়া দ্বিতীয় কোনও ব্যক্তি রাষ্ট্রপতি পদের জন্য মানানসই নয়। এক আগে এপ্রিল মাসেও মোহন ভাগবতের নাম রাষ্ট্রপতি পদের জন্য উল্লেখ করে তিনি বলেছিলেন, ‘আমি রাষ্ট্রপতি পদের জন্য মোহন ভাগবতের নাম উল্লেখ করেছি। শরদ পাওয়ারের নাম আলোচনা করিনি। পাওয়ার মোদির গুরু। এখন তাই বলা যায় না কার মনে কী আছে?’

[‘মেক ইন ইন্ডিয়া’র উজ্জ্বল নমুনা ‘বাহুবলী’, মত বেঙ্কাইয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে