BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

চপার দুর্নীতি মামলায় বিপাকে ‘মিডল ম্যান’ ক্রিশ্চিয়ান মিশেল, খারিজ জামিনের আবেদন

Published by: Monishankar Choudhury |    Posted: June 18, 2021 4:10 pm|    Updated: June 18, 2021 4:39 pm

AgustaWestland VVIP chopper scam: Bail plea of Christian Michel cancelled | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগস্টা চপার কেলেঙ্কারি মামলায় জামিন পেলেন না ক্রিশ্চিয়ান মিশেল। শুক্রবার তাঁর আবেদন খারিজ করল দিল্লির একটি বিশেষ আদালত।

[আরও পড়ুন: আত্মহত্যার চেষ্টা করলেন ‘বাবা কা ধাবা’র বৃদ্ধ মালিক, ভরতি হাসপাতালে]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, জামিনের জন্য দিল্লির একটি বিশেষ আদালতে আবেদন জানিয়েছিলেন ভিভিআইপি চপার মামলায় অন্যতম অভিযুক্ত মিশেল। কিন্তু ‘তদন্তের স্বার্থে’ সিবিআই ও ইডি’র মামলায় মিশেলের জামিনের আবেদন খারিজ করে দেন বিচারক। উল্লেখ্য, ২০১৭ সালে প্রাক্তন বায়ুসেনা প্রধান এস পি ত্যাগী-সহ ১১ অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট জমা দেয় সিবিআই। তারপর ২০২০ সালে প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকার ওই হেলিকপ্টার দুর্নীতি মামলায় অতিরিক্ত চার্জশিট জমা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। সেখানে ক্রিশ্চিয়ান মিশেল, চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট তথা কংগ্রেস (Congress) নেতা রাজীব সাক্সেনা-সহ ১৫ অভিযুক্তের নাম ছিল। সূত্রের খবর, এই দুর্নীতিতে বড় মাপের অনেক রাজনীতিবিদের নাম জড়িয়ে রয়েছে। তাই তদন্তের স্বার্থে মিশেলকে জামিনে মুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছে আদলত।

প্রসঙ্গত, ৩ হাজার ৬০০ কোটি টাকার হেলিকপ্টার দুর্নীতি মামলার যৌথভাবে তদন্ত করছে সিবিআই ও ইডি। সেখানে নাম রয়েছে বেশ কয়েকজন ভারতীয় রাজনৈতিক-সহ প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগীরও। অভিযোগ, ৫টি ভিভিআইপি হেলিকপ্টার কেনার জন্য ত্যাগী-সহ তৎকালীন ইউপিএ সরকারের একাধিক নেতা ঘুষ নিয়েছেন। ইটালির হেলিকপ্টার নির্মাণকারী সংস্থা অগস্টা ওয়েস্টল্যান্ড ‘মিডল ম্যান’ ক্রিশ্চিয়ান মিশেলের মাধ্যমে চুক্তিটিকে প্রভাবিত করেছে। ২০১৮ সালের জুলাই মাসে ক্রিশ্চিয়ান মিশেলের গ্রেপ্তারির পর থেকেই একের পর এক কংগ্রেস নেতার নাম এই দুর্নীতিতে জড়িয়েছে।

[আরও পড়ুন: অগস্টায় বাধ্য হন মনমোহন, বিস্ফোরক তথ্য ফাঁস মিশেলের চিঠিতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement