BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কবে থেকে খোলা বাজারে মিলবে করোনা টিকা? দিনক্ষণ জানালেন দিল্লি এইমসের কর্তা

Published by: Paramita Paul |    Posted: February 17, 2021 4:24 pm|    Updated: February 17, 2021 9:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিডের (COVID-19) বিরুদ্ধে লড়াই করছে দেশ। জোরকদমে চলছে টিকাকরণ। কিন্তু এখনও খোলাবাজারে মিলছে না ভ্যাকসিন। সরকারের তরফে নির্দিষ্ট নিয়ম মেনে চলছে টিকাকরণ। কিন্তু খোলা বাজারে কবে থেকে মিলবে কোভিড ভ্যাকসিন? তা নিয়ে জোর চর্চা বিভিন্ন মহলে। বুধবার সেই প্রশ্নের জবাব দিলেন দিল্লির এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া।

এদিন কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন দিল্লির এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া। সেই সময় তিনি খোলা বাজারে টিকা পাওয়ার বিষয়ে মুখ খোলেন। জানান, টিকা নেওয়ার ক্ষেত্রে সরকার স্বাস্থ্যকর্মী, প্রবীণদের অগ্রাধিকার দিয়েছে সরকার। তাঁদের টিকাকরণ শেষ হলেই খোলা বাজারে মিলতে পারে করোনার ভ্যাকসিন। তিনি আরও জানিয়েছেন, বাজারে চাহিদা ও সংস্থাগুলির টিকা উৎপাদনের হারের সামঞ্জস্য থাকতে হবে, তবেই খোলা বাজারে ভ্যাকসিনের বিক্রি শুরু হবে। এইমসের ডিরেক্টর মনে করছেন, চলতি বছরের শেষের দিকেই সরকারের করোনা ভ্যাকসিন প্রদানের কাজ শেষ হয়ে যাবে। ফলে সেই সময় থেকেই ভ্যাকসিন মিলবে।

[আরও পড়ুন : ইরান ও রাশিয়ার সঙ্গে যৌথ সামরিক মহড়া ভারতীয় নৌসেনার, থাকছে চিনও]

কিছুদিন আগে পর্যন্ত করোনা ভাইরাস (Coronavirus) নিয়ে যে আতঙ্ক ছিল, তা এখন অনেকটাই স্তিমিত। দেশে করোনার সংক্রমণ এবং মৃত্যু দুটোই নিয়মিত ভাবে কমছে। উলটে ভ্যাকসিন নিয়েই অনেকের মনে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে। একদিকে বিরোধীদের প্রচার, অন্যদিকে ভ্যাকসিন নেওয়ার পর একের পর এক মৃত্যুর খবর আতঙ্ক বাড়িয়েছে। যার ফলে স্বাস্থ্যকর্মীদের মধ্যে টিকা নিয়ে অনীহা সৃষ্টি হয়েছে। এই অনীহা দূর করতে মরিয়া কেন্দ্র।একজন, বা দু’জন নয়। দেশে করোনার টিকা (Corona Vaccine) নেওয়ার পর কয়েক দিনের মধ্যে মৃত্যু হয়েছে অন্তত ২৭ জনের। 

[আরও পড়ুন : সন্ত্রাসবাদের চোখ রাঙানি উপেক্ষা করে ৩১ বছর পর কাশ্মীরে খুলল মন্দির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement