BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মসজিদ না খুললে রাস্তাতেই নমাজ পড়বেন মুসলিমরা’, হুঁশিয়ারি AIMIM সাংসদের

Published by: Soumya Mukherjee |    Posted: August 28, 2020 5:19 pm|    Updated: August 28, 2020 6:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার সংক্রমণ বৃদ্ধির মধ্যেই NEET ও JEE পরীক্ষা করাতে চাইছে কেন্দ্র সরকার। এর জেরে দেশজুড়ে বিতর্ক তৈরি হয়েছে। ইতিমধ্যে এনডিএ সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্ট দ্বারস্থ হয়েছে বাংলা-সহ ৬টি রাজ্য। এই নিয়ে টানাপোড়েনের মাঝেই এবার মসজিদ না খুললে রাস্তার উপর নমাজ পড়বেন বলে হুঁশিয়ারি দিলেন মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের এআইএমআইএম (AIMIM) সাংসদ ইমতিয়াজ জালিল। এই মন্তব্যের কথা প্রকাশ্যে আসতেই প্রবল বিতর্কের সৃষ্টি হয়েছে।

করোনার আবহের মধ্যে সরকার কেন NEET ও JEE পরীক্ষা করাতে চাইছে তা নিয়ে প্রশ্ন তোলেন ইমতিয়াজ জালিল। পরীক্ষা নেওয়া হলে মসজিদ খুলে দেওয়া হোক বলেও দাবি করেন। শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন মহারাষ্ট্রের সরকারকে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘মসজিদগুলো যদি খুলে না দেওয়া হয় তাহলে মুসলিমরা রাস্তা দখল করেই নমাজ পড়বেন।’

[আরও পড়ুন: জঙ্গি তৈরির কারিগররাই আজ সন্ত্রাসের শিকার বলে কান্নাকাটি করছে, পাকিস্তানকে খোঁচা জয়শংকরের ]

তাঁর এই মন্তব্যের কথা প্রকাশ্যে আসতেই তীব্র সমালোচনা করে বিজেপি। এপ্রসঙ্গে তেলেঙ্গানার বিজেপি নেতা এনভি সুভাষ বলেন, দেশজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণ যখন বাড়ছে তখন এআইএমআইএম নেতার এই হুঁশিয়ারি খুবই বিপজ্জনক। রাজ্য সরকারগুলি যখন আস্তে আস্তে জনজীবনকে স্বাভাবিক করার চেষ্টা করছে তখন মুসলিম সম্প্রদায়ের মানুষকে ধর্মের নামে এভাবে উসকে দেওয়া উচিত নয়। একজন সাংসদ হিসেবে এই মন্তব্য তিনি কী করে করতে পারেন তা বোধগম্য হচ্ছে না। তিনি কি মুসলিমদের রাস্তায় নমাজ পড়ার জন্য উসকে দিয়ে রাজ্য সরকারকে হুমকি দিতে চাইছেন। আমার তো মনে হয় এই মন্তব্যের জন্য ওই সাংসদের নামে মামলা দায়ের করা উচিত মহারাষ্ট্র সরকারের।

[আরও পড়ুন: করোনার অজুহাতে নির্বাচন পিছনো যাবে না, বিহার ভোট প্রসঙ্গে মন্তব্য সুপ্রিম কোর্টের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement